চায়ের মধ্যে মাখন দিয়ে তৈরী করা হচ্ছে বাটার- টি

12
চায়ের মধ্যে মাখন দিয়ে তৈরী করা হচ্ছে বাটার- টি

মাখনের টুকরো তাও আবার গরম চায়ের মধ্যে। এইরকম চায়ের নাম হল বাটার- টি। এই বাটার- টি তৈরির ভিডিও ভাইরাল হলো এবার। ইনস্টাগ্রামে একটি পেজ আছে ফুডি আগ্রা বলে এবং সেখানেই একটি ভিডিও শেয়ার করা হয়েছে যেখানে দেখানো হচ্ছে চায়ের মধ্যে মাখন দিয়ে তৈরী করা হচ্ছে বাটার- টি। এই বাটার-টি তৈরির পদ্ধতিটি দেখে যে সমস্ত মানুষই চা প্রেমী তারা ছি ছি করছে। তাদের মতে এ আবার কেমন চা তৈরি।

চা চিনি দুধ এর মধ্যে মাখন দিয়ে দেওয়া হচ্ছে তাও আবার এত খানিকটা । মাখন দেখার পর স্বাভাবিকভাবেই সকলের মনে প্রশ্ন উঠেছে যে, অবশেষে চা টি কি রকমের খেতে লাগবে। যে মাখন-পাউরুটি, পরোটা কিংবা অন্যান্য জিনিসে লাগিয়ে খাওয়া হয়, সেই জিনিস চায়ের মধ্যে দেওয়া হচ্ছে ।

এরকম একটি অদ্ভুত চা বানানোর প্রক্রিয়া দেখে স্বাভাবিকভাবে ভিডিওটি ভীষণ ভাইরাল হয়ে গেছে তবে জানা গেছে যে, এই ধরনের চা বানিয়ে খাওয়া হয় কাশ্মীরে। সেখানে বাসিন্দারা ঠান্ডার প্রকোপ থেকে বাঁচতে এই রকম তৈরি চা খেয়ে থাকে।

স্বাভাবিকভাবেই চায়ের সাথে মাখন দিয়ে খাওয়ার কিছু গুণ রয়েছে। যেমন চায়ের মধ্যে একদিকে যেমন অ্যান্টিঅক্সিডেন্ট আছে তেমনি এটি ঠোঁটের আদ্রতা বজায় রাখে । যথেষ্ট সাহায্য করে মাখন-চা। তবে আগ্রায় তৈরী এই চায়ের প্রক্রিয়াটিতে এত পরিমাণে মাখন ঢালা হয়েছে যে স্বাভাবিকভাবেই সকলের মনেই প্রশ্ন উঠেছে যে কিরকম স্বাদ হতে পারে এই ধরনের একটি চায়ের।