অবৈধ ভাবে বেশি নেওয়া হচ্ছে বাস ভাড়া! কোলাঘাটে রাস্তা অবরোধ করে বিক্ষোভ যাত্রীদের

13
অবৈধ ভাবে বেশি নেওয়া হচ্ছে বাস ভাড়া! কোলাঘাটে রাস্তা অবরোধ করে বিক্ষোভ যাত্রীদের

লোকালে ট্রেনর আকালে মর্জিমতো বাস ভাড়া; ক্ষুব্ধ যাত্রীরা। মর্জিমতো বাস ভাড়ার অভিযোগ কোলাঘাটের জাতীয় সড়কে। রাজ্য চলছে না লোকাল ট্রেন। বাস চললেও রাস্তায় বাসের সংখ্যা অপর্যাপ্ত।

আর সেই সুযোগ নিয়েই বাস ভাড়া অনেক বেশি নেওয়া হচ্ছে অভিযোগ তুলে রাস্তা অবরোধ করলেন যাত্রীরা । আর যাত্রীদের বিক্ষোভ ঘিরে কোলাঘাটে তুমুল উত্তেজনা ছড়াল। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পুলিশ গেলে তাঁদের ঘিরেও ক্ষোভ বিক্ষোভ দেখায় যাত্রীরা।

এদিন সপ্তাহের প্রথম কাজের দিনে ৬ নম্বর জাতীয় সড়কে বিক্ষোভ পথ অবরোধ চলায় কোলাঘাটে বন্ধ হয়ে যায় যান চলাচল। যাত্রীদের অভিযোগ, লোকাল ট্রেন না চলায় অতিরিক্ত বাসের ভাড়া নেওয়া হচ্ছে। এমনিতে পর্যাপ্ত বাস চলাচল না করায় সমস্যায় পড়েছেন নিত্য যাত্রীরা। সঙ্গে ভাড়া বাড়তি নেওয়ায় সেই সমস্যা দ্বিগুণ হয়েছে। যা নিয়ে পুলিশ প্রশাসন নিশ্চুপ বলেও অভিযোগ করেছেন বিক্ষোভকারীরা।

নিত্যযাত্রীরা প্রতিবাদে কোলাঘাটে ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। দীর্ঘ সময় ধরেই চলে অবরোধ। যার জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে।

ঘটনাস্থলে পুলিশ গেলে তাদের ঘিরেও বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা। জনতাকে হঠিয়ে দিয়ে শেষমেশ যান চলাচল শুরু করেছে পুলিশ। কোলাঘাট থানার পুলিশ দুজন অবরোধকারীকে আটক করেছে বলে জানা গিয়েছে।

এদিকে, অবরোধ উঠলেও দীর্ঘ সময় ধরে অবরোধ চলার কারণে কলকাতা এবং খড়্গপুর, মেদিনীপুরমুখী গুরুত্বপূর্ণ জাতীয় সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।