দুই পাকিস্তানি মৎস্যজীবীকে আটক করলো বিএসএফ

10
দুই পাকিস্তানি মৎস্যজীবীকে আটক করলো বিএসএফ

গুজরাতের কচ্ছ জেলার হারামি নালা এলাকা থেকে দুই পাকিস্তানি মৎস্যজীবীকে আটক করা হয়েছে। সীমান্ত রক্ষা বাহিনী তরফ থেকে জানানো হয়েছে এরা দুজনে প্রথমে পাকিস্তানে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিল। কিন্তু তাদের গোড়ালিতে গুলি করে আটকানো হয়েছে। বর্তমানে তাদের চিকিৎসা চলছে।

গত 23 শে জুন সার্চ অপারেশান চলাকালীন বিএসএফের কাছে ধরা পড়ে যায় এই দুই ব্যক্তি। হারামি নালা এলাকা থেকে নয়টি পাকিস্তানি বোট আটক করা হয়েছে বলে জানা যাচ্ছে। সীমান্তরক্ষী বাহিনী তাড়া করতেই মৎস্যজীবীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। বিএসএফ অবশ্য সমস্ত রাস্তা আটকে দেয়।

এরপরেও পাকিস্তানের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে মৎস্যজীবীরা। তাদের থামানোর জন্য বারবার বলা হয়েছিল। বাধ্য হয়ে বিএসএফ গুলি চালায়। গুলি এসে দুই মৎস্যজীবীর গোড়ালিতে লাগে। তাদের হাসপাতালে ভর্তি করানো হয়। এদের বাড়ি জিরো পয়েন্টে পাকিস্তানের একটি গ্রামে। নৌকাগুলো থেকে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি বলে জানা গিয়েছে।

উল্লেখ্য এর আগে স্থানীয় পুলিশের সঙ্গে বিএসএফ যৌথ অপারেশন চালিয়েছিল। সেই সময় পাকিস্তানের বোট থেকে ৪৯ প্যাকেট ড্রাগ বাজেয়াপ্ত করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ছিল 250 কোটি টাকা।