সদ্যোজাতের নাম ‘পকোড়া’ ব্রিটিশ দম্পতির কাণ্ড ঘিরে তোলপাড়

8
সদ্যোজাতের নাম 'পকোড়া' ব্রিটিশ দম্পতির কাণ্ড ঘিরে তোলপাড়

ভারতের জনপ্রিয় তেলেভাজাগুলির মধ্যে অন্যতম হল পকোড়া। চিকেন থেকে শুরু করে সব ধরণের পকোড়া খেতে বেশ পছন্দ করেন ভারতীয়রা। কিন্তু পকোড়া কারও নাম হয় শুনেছেন কখনও! এক ব্রিটিশ দম্পতি ভারতের এই তেলেভাজার প্রেমে পড়ে গিয়ে নিজেদের সদ্যোজাতের নামই রেখে ফেললেন ‘পকোড়া’। কি আজব ব্যাপার বলুন তো!

সদ্যোজাতের এই আজব নাম নেটদুনিয়ায় ভাইরাল হতেও বেশি সময় লাগে নি। যদিও ভারতীয় নামে অনুপ্রাণিত হয়ে বিদেশিদের নামকরণ নতুন ঘটনা নয়। তবে ভারতীয় খাবারের নামে নামকরণ বিষয়টি একটু বাড়াবাড়ি হয়ে গেল না! আর এহেন ঘটনা একেবারে নতুন।

আয়ারল্যান্ডের নিউটাউনঅ্যাবেতে একটি রেস্তরাঁয় ওই ব্রিটিশ দম্পতি প্রায়শই যান। আর ওখানে যেতে যেতেই একদিন তাঁরা ঠিক করেন সদ্যোজাতের নাম রাখবেন কোনো খাবারের নামে। ওই রেস্তরাঁয় দম্পতি যেসব খাবার খেতে ভালোবাসতেন তাদের মধ্যেই একটি হল পকোড়া। আর এই নামেই তাঁরা শেষমেষ অনুপ্রাণিত হয়ে সদ্যোজাত কন্যাসন্তানের নাম ঠিক করে ফেলেন পকোড়া।

আয়ারল্যান্ডের ওই রেস্তরাঁ বিলের একটি ছবি শেয়ার করে সেখানে লেখা হয়েছে, ‘এই রেস্তরাঁয় আমার স্ত্রীর সবচেয়ে প্রিয় পদ পকোড়া। তাই আমার স্ত্রী আমাদের সদ্যোজাত কন্যার নাম রেখেছে পকোড়া।’ মানব পকোড়ার জন্ম হয়েছে গত ২৪ আগস্ট। পোস্ট করা ছবিতে শিশুটির জন্মের তারিখ এবং ওজনও লেখা রয়েছে।

এই পোস্টের উত্তরে ওই রেস্তরাঁ থেকে পকোড়াকে উদ্দেশ্য করে লেখা হয়েছে, “এই পৃৃথিবীলোকে তোমাকে স্বাগত পকোড়া। তোমার সঙ্গে দেখা করার অপেক্ষায় থাকলাম।” সদ্যোজাতের এরকম অদ্ভুত নাম নেটমাধ্যমে ভাইরাল হতেই পোস্টের কমেন্ট বক্স ভরে উঠেছে নানান মজার মজার মন্তব্যে।