কাজে বাধা দেওয়ায় এক ব্যক্তির বিরুদ্ধে বীরভূমের পুলিশ সুপারের কাছে স্মারকলিপি জমা দিলেন বৃহন্নলারা

6
কাজে বাধা দেওয়ায় এক ব্যক্তির বিরুদ্ধে বীরভূমের পুলিশ সুপারের কাছে স্মারকলিপি জমা দিলেন বৃহন্নলারা

সন্তানের জন্ম হতে বাড়িতে প্রবেশ করেন বৃহন্নলা। গ্রামে হোক কিংবা শহরে, সন্তানের উপর আশীর্বাদ করার জন্য প্রত্যেক বাড়িতে আসেন বৃহন্নলা। গৃহস্থরা ও সন্তানের উজ্জ্বল ভবিষ্যতের জন্য দান করেন তাঁদের। এছাড়াও বাসে বা ট্রেনে অথবা ট্রাফিক সিগনালে হামেশাই আমরা দেখি তাদের।

বীরভূমের বেশ কয়েকজন বৃহন্নলা স্মারকলিপি জমা দিলেন বীরভূমের জেলা পুলিশ সুপারের কাছে। তাদের অভিযোগ, ময়ূরেশ্বর থানা এলাকার বাসিন্দা শহিদুল শেখ নামের এক ব্যক্তিকে গ্রেফতার করা হোক অবিলম্বে। শহিদুল শেখ হলেন একজন ছেলে। কিন্তু নিজেকে বৃহন্নলা বলে দাবি করে জেলায় জেলায় বাইরে বৃহন্নলার এনে ব্যবসা করাচ্ছেন। এতে স্বাভাবিক ভাবেই বঞ্চিত হচ্ছেন জেলার লাইসেন্সপ্রাপ্ত বৃহন্নলারা।

লাইসেন্সপ্রাপ্ত বৃহন্নলাদের কাজ করতে বাধা দিচ্ছেন ফাইজুল শেখ। এই ঘটনার প্রতিবাদ করতে যাওয়ায় আগ্নেয়াস্ত্র দেখিয়ে খুনের হুমকি দেওয়া হয়েছে তাদের। এছাড়াও বৃহন্নলাদের মাথা ন্যাড়া করে দেবা থেকে আরম্ভ করে মূত্র পান করানোর ঘটনাও ঘটেছে এর আগে। তাই স্বাভাবিকভাবে এই ব্যবহারে ক্ষুব্দ বৃহন্নলা সমিতির সকলে। বৃহন্নলারা ফাইজুল এর গ্রেফতার এর দাবিতে ডেপুটেশন দিলেন পুলিশ সুপার এবং জেলা শাসকের কাছে।