দল ভাঙ্গিয়ে দেখান! অভিষেক কে ওপেন চ্যালেঞ্জ শুভেন্দুর

13
দল ভাঙ্গিয়ে দেখান! অভিষেক কে ওপেন চ্যালেঞ্জ শুভেন্দুর

একুশের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল শিবির থেকে একের পর এক নেতাকর্মী বিরোধী বিজেপি শিবিরে নাম লিখিয়েছিলেন। তবে নির্বাচন শেষে ফলাফল প্রকাশ হতে না হতেই দেখা যাচ্ছে তৃণমূল থেকে আগত সেই নেতা-মন্ত্রীদের মধ্য থেকে অনেকেই আবার পুরোনো দলে ফিরে যাওয়ার ইচ্ছে প্রকাশ করছেন। এদের মধ্যে অনেকেই সরাসরি তৃণমূল সুপ্রিমোর সঙ্গে যোগাযোগ করে দলে ফেরার আর্জি জানিয়েছেন।

এ প্রসঙ্গে তৃণমূলের বর্তমান সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে, বিষয়টি এখনও দলের বিবেচনার মধ্যেই রয়েছে। অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে বিজেপি থেকে অনেকেই তৃণমূলের সঙ্গে যোগাযোগ করছেন। এদের মধ্যে কাকে দলে নেওয়া হবে আর কাদের বাদ দেওয়া হবে তা দল সিদ্ধান্ত নিয়ে পরে জানাবে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে মুখ খুললেন বিজেপি শিবিরের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুভেন্দু এদিন চ্যালেঞ্জ করে বলেন, “আমি বিরোধী দলনেতা। আমি চ্যালেঞ্জ করে বলছি, দল ভাঙ্গিয়ে দেখান”! শুধু তাই নয় তৃণমূলকে চ্যালেঞ্জ করে এদিন তিনি বলেন, তৃণমূল এই দল ভাঙার খেলা শুরু করেছে। দলত্যাগ বিরোধী আইন কিভাবে কাজে লাগাতে হয় তা তার খুব ভালভাবেই জানা আছে। প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে দিল্লিতে রয়েছেন শুভেন্দু অধিকারী। দিল্লিতে থেকেও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কথার জবাব দিলেন তিনি।

শুধু শুভেন্দু একা নন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের পরিপ্রেক্ষিতে মুখ খুলেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি এদিন সাংবাদিকদের সামনে বলেন, তৃণমূল এমন অনেক কথাই বলে থাকে। তৃণমূল যদি পারে, তাহলে বিজেপির বিধায়কদের ভাঙিয়ে দেখাক! প্রকাশ্যে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি।