সম্প্রতি অসমের ডিএসপি হিসেবে নিযুক্ত হলেন বক্সার লাভলিনা বোরগোহাই

23
সম্প্রতি অসমের ডিএসপি হিসেবে নিযুক্ত হলেন বক্সার লাভলিনা বোরগোহাই

ভারতীয় বক্সার লাভলিনা বোরগোহাই সম্প্রতি অসমের ডিএসপি হিসেবে নিযুক্ত হলেন। গতবছর টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয় করার পর ভারতীয় ক্রীড়া ক্ষেত্রে ইতিহাস তৈরি করেছিলেন তিনি। প্রথম অসমীয়া খেলোয়াড় হিসেবে অলিম্পিক পদক জয় করেছেন লাভলিনা। বুধবার আসাম পুলিশ ট্রেনী ডেপুটি সুপারিনটেনডেন্ট পদে নিয়োগ করা হয়েছে তাকে।

আসামের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা তার উপরে আস্থা প্রকাশ করে বলেন ভবিষ্যতে লাভলিনা ভারতীয় পুলিশ পরিষেবার অংশ হবেন। গতবছর টোকিও অলিম্পিকে বক্সিংয়ে তিনি ব্রোঞ্জ পদক জয় করেছিলেন। অসময়ের কাছে খেলাধুলার ইতিহাসের সবথেকে স্মরণীয় মুহূর্ত হয়ে রয়েছে ওই সময়টি। বর্তমান বয়স অনুযায়ী তিনি প্রথমে আসাম পুলিশ সার্ভিস এবং পরে আইপিএস ক্যাডারের শীর্ষপদে পৌঁছানোর যোগ্যতা রাখেন।

অসমের মুখ্যমন্ত্রী বলেন সবচেয়ে মেধাবী অফিসারদের আই পি এস ক্যাডার দেওয়ার চেষ্টা করা হচ্ছে। মাসিক বেতনের পাশাপাশি লাভলিনাকে প্রশিক্ষণের খরচ বাবদ প্রতি মাসে অতিরিক্ত এক লক্ষ টাকা করে দেওয়া হবে। তিনি যদি পাঞ্জাবের পাতিয়ালাতে প্রশিক্ষণ চালিয়ে যাওয়া কঠিন মনে করেন সেক্ষেত্রে রাজ্য সরকার তার জন্য গুয়াহাটিতে আন্তর্জাতিক স্তরের কোচ পৌঁছে দেওয়ার কথা বিবেচনা করে উঠতে পারে।

শীঘ্রই গুয়াহাটিতে একটি রাস্তার নাম লাভলিনার নামে রাখবেন তিনি। রাজ্য সরকারের প্রতি এবং পুলিশ বিভাগের প্রতি ধন্যবাদ জানিয়েছেন লাভলিনা। রাষ্ট্রীয় সম্মান বাড়ানোর জন্য যথাসাধ্য চেষ্টা করার প্রতিশ্রুতিবদ্ধ হয়েছেন তিনি। অসমর রাজ্য এবং এখানকার জনগণকে সম্মান এনে দেওয়ার চেষ্টা করবেন লাভলিনা। এমনটাই জানিয়েছেন তিনি।