বাংলার পাশাপাশি চেন্নাইয়ের বিধানসভা ভোটেও এআইএডিএমকের সঙ্গে জোট বাঁধবে বিজেপি

4
বাংলার পাশাপাশি চেন্নাইয়ের বিধানসভা ভোটেও এআইএডিএমকের সঙ্গে জোট বাঁধবে বিজেপি

বাংলার পাশাপাশি চেন্নাইয়ের বিধানসভা ভোট নিয়েও বেশ উৎসাহী বিজেপি। আসন্ন একুশের বিধানসভা নির্বাচনে চেন্নাইয়ে এআইএডিএমকের সঙ্গে জোট বাঁধবে বিজেপি। এআইএডিএমকের কোঅর্ডিনেটর তথা রাজ্যের উপমুখ্যমন্ত্রী ও পনিরসেলভম সম্প্রতি এমন ঘোষণা করেছেন। উল্লেখ্য, ভোট প্রচারের উদ্দেশ্যে সম্প্রতি চেন্নাই সফর করছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রীর চেন্নাই সফরের মাঝেই তামিলনাড়ু নিশ্চিত করলো, আসন্ন বিধানসভা নির্বাচনেও তারা বিজেপির সঙ্গেই জোট বদ্ধ ভাবে লড়বে।

উল্লেখ্য, এর আগের লোকসভা নির্বাচনেও এআইএডিএমকের সঙ্গে জোট বেঁধেছিল বিজেপি। উল্লেখ্য, এ দিন চেন্নাই পৌঁছিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ডিএমকে দলকে একহাত নেন। তিনি বলেন, বিগত দশ বছর দেশের দায়িত্ব ছিল ইউপিএ সরকারের উপর। ইউপিয়ের সঙ্গে জোটবদ্ধ হয়ে ডিএমকে তামিলনাড়ুর শাসনভার দখল করে। বিগত বছরগুলিতে তারা রাজ্যের কি উন্নতি সাধন করেছে? প্রশ্ন তোলেন অমিত শাহ।

চেন্নাইয়ে দাঁড়িয়ে ইউপিএ সরকারের প্রতি একরাশ ক্ষোভ উগরে দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, পরিবার তন্ত্রের উপর ভিত্তি করে যারা রাজনীতি করে, মানুষ তাদের উচিৎ শিক্ষা দিয়েছে। উল্লেখ্য, এদিনের ভাষন মঞ্চে শ্রীলঙ্কায় বসবাসকারী তামিলদের প্রসঙ্গ টেনে আনেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শ্রীলংকা সফরকালে জাফনায় বসবাসকারী তামিলদের দুর্দশা লক্ষ্য করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী এদিন জানিয়েছেন, শ্রীলংকার তামিল কলোনি গুলিতে বসবাসকারী মানুষদের সঙ্গে দেখা করেছেন প্রধানমন্ত্রী। তাদের প্রত্যেককে বাড়ি তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী এও জানিয়েছেন, শ্রীলঙ্কায় বসবাসকারী ৫০ হাজার তামিলকে ঘর দেবে কেন্দ্রীয় সরকার। শুধু তাই নয়, তাদের ক্ষতিগ্রস্ত মন্দিরগুলিকেও পুনরায় স্থাপন করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে কেন্দ্র।