নব নির্বাচিত বিধায়কের শপথ পাঠ করালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

36
নব নির্বাচিত বিধায়কের শপথ পাঠ করালেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

বিজেপি বিধায়কের এইদিন শপথ পাঠ করান রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দলের সমস্ত মানুষ যাতে মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করেন, সাংবিধানিক রীতি মেনে চলেন, তার জন্য এই শপথ বাক্য পাঠ করার প্রয়োজন ছিল। তবে উপস্থিত কিছু মানুষের মতে, এই শপথ পাঠ এর অর্থ ছিল একেবারেই অন্যরকম। বাংলার রাজনৈতিক মতাদর্শ নিয়ে পথ চলার জন্য শপথ পাঠ করা দরকার ছিল। ভোটের আগে আমরা যে সমস্ত মানুষকে বিজেপিতে যোগ দিতে দেখেছি, এখন প্রশ্ন উঠছে তারা আদৌ বিজেপিতে থাকবেন তো?

এবার বিজেপি কিছু সংখ্যায় জিতেছে ঠিকই, কিন্তু তারা যে আশা নিয়ে ভোটে লড়েছিলেন সেই আশা একেবারেই পূরণ হয়নি। গতবছর বিধানসভা ভোটে বাম নেতাদের হেরে যাবার পর দেখতে পাওয়া গেছিল, অনেকেই যোগদান করেছিলেন তৃণমূলে। এবারেও সেই সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। দলের বিধায়কদের ধরে রাখাও বিজেপিতে এখন কঠিন পরীক্ষা হিসেবে সামনে এসেছে।

এইদিন দলীয় বিধায়কদের উদ্দেশ্যে বক্তৃতা দেন জেপি আড্ডা। তিনি বলেন যে, বিজেপি যথার্থ বিরোধী দলের ভূমিকা পালন করবে। বাংলায় হতে থাকা হিংসা এবং তোষণের রাজনীতির বিরুদ্ধে তার আগেও কথা বলেছে এখনও কথা বলবে। শাসকদলের কোনরকম হুমকি অথবা দমননীতি সামনে তারা মাথা নত করবে না। মানুষের পাশে দাঁড়ানোর জন্য সবরকম চেষ্টা চালাবে তারা। আগামী সময়ে জাতে তাদের দিকে কেউ আঙুল না তুলে তাকাতে পারে তার জন্য চেষ্টা করবেন তারা।