লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিল বিজেপি!

15
লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিল বিজেপি!

বিজেপি এবার ২০২৪ সালের লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিল। প্রথমেই তাদের লক্ষ্য দুর্বলতা দূর করা। ২০১৯ সালে মোট ৩৫৩ টি আসন জিতেছিল বিজেপির নেতৃত্বাধীন এনডিএ। অর্থাৎ, বাকি প্রায় ১৮০টিরও বেশি আসনে তারা পরাজিত হয়েছিল।

বিজেপি ২০২৪ লোকসভা নির্বাচনে এই সকল পরাজিত আসনগুলিতে, একেবারে বুথ স্তরে শক্তি বাড়ানোরই দিকে নজর দিচ্ছে । সেই লক্ষ্যে কেন্দ্রীয় মন্ত্রী, দলীয় সাংসদ, বিধায়কদের ২০১৯-এ হেরে যাওয়া লোকসভা এলাকাগুলিতে পাঠানো হয়েছে। নেতা-মন্ত্রীরা সেখানকার দলীয় কর্মীদের সঙ্গে দলের শক্তি বৃদ্ধির বিষয়ে আলোচনা করবেন।

সূত্রের খবর, ২৫ মে থেকে ৩১ জুলাই পর্যন্ত এই প্রচার অভিযান চলবে। জানা গিয়েছে, কেন্দ্রীয় মন্ত্রীরা যাবেন অন্তত ১৪০টিরও বেশি লোকসভা কেন্দ্রে। পাশাপাশি, বুথ স্তরে শক্তি বাড়াতে প্রত্যেক বিজেপি সাংসদের অধীনে ৩০ জন কর্মীর একটি করে দল তৈরি করা হয়েছে। একটি নির্দিষ্ট নির্বাচনী এলাকার ১০০ টি দুর্বল বুথে দলের শক্তি বৃদ্ধি করার দায়িত্ব থাকবে তাদের উপর।

একই ভাবে, দলের প্রত্যেক বিধায়ককে ২৫ টি করে বুথ এলাকায় দলীয় কার্যক্রমের তদারকি করতে হবে। এর জন্য তাঁদের হাতে ১০ জন কর্মীর একটি করে দল থাকবে।