ক্ষতিপূরণ সহ বিভিন দাবীতে বাগডোগরা বনবিভাগকে স্মারকলিপি দিলো বিজেপি বিধায়ক

9
ক্ষতিপূরণ সহ বিভিন দাবীতে বাগডোগরা বনবিভাগকে স্মারকলিপি দিলো বিজেপি বিধায়ক

রাতের অন্ধকারে ঘুম কেড়েছে ফাঁসিদেওয়ার হেটমুন্ডী সিঙ্গিঝোড়া অধিকাংশ গ্রামবাসীদের। হাতির হানায় নষ্ট হচ্ছে জমির ধান থেকে একাধিক ফসল এমনকি ভেঙেছে বহু বাড়ি। বনবিভাগের সদর্থক ভূমিকা পালন করছে না অভিযোগ পেয়েই শুক্রবার বাগডোগরা বনবিভাগের ফরেস্ট অফিসারকে স্মারকলিপি প্রদান করল ভারতীয় জনতা পার্টির ঘোষপুকুর হেটমুন্ডী সিঙ্গিঝোড়া মন্ডল।

এদিন বিজেপি বিধায়ক আনন্দময় বর্মন ও দূর্গা মূর্মূ ফরেস্ট অফিসারের সঙ্গে কথা বলার পাশাপাশি চারদফা দাবি পূরণের কথা বলেন। দ্রুত ক্ষতিগ্রস্ত ফসলের ক্ষতিপূরণ, ভাঙা ঘরবাড়ির ক্ষতিপূরণ প্রদান, হাতির আক্রমণে মৃত্যু পরিবারের হাতে ক্ষতিপূরণ ও হাতির দলকে অন‍্যত্র পাঠানোর দাবি করা হয়।

আনন্দময় বর্মন জানান, দুবছর ধরে ফরেস্ট অফিসার বিভিন্ন দাবি জানানোর পর কিছু পাচ্ছেননা, ম‍্যান পাওয়ার নেই, টাকা পাচ্ছেন না। এই ভাবে চলবে? পাশাপাশি দ্রুত ব‍্যবস্থা গ্রহনের দাবি করেন তিনি। সঙ্গে হাতির আক্রমণে প্রভাবিত এলাকায় ওয়ার্চ টাওয়ার, সার্চ লাইটের ব‍্যবস্থা নেই। অর্থাৎ এই সরকার নিধিরাম সর্দারের মতো কাজ করছে।

তবে সমস্যা থাকলেও বনবিভাগ কাজ করছে এবং এই দাবিদাওয়া উধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে বলে ফরেস্ট অফিসার সমীরণ রাজ জানান। এদিন বনবিভাগের সামনে ক্ষোভ প্রকাশ করেন বিজেপি কর্মীরা।