কল্যাণী এইমসে‌ বেআইনিভাবে চাকরি দেওয়ার অভিযোগ বিজেপি বিধায়কের বিরুদ্ধে

7
কল্যাণী এইমসে‌ বেআইনিভাবে চাকরি দেওয়ার অভিযোগ বিজেপি বিধায়কের বিরুদ্ধে

এবার বেআইনিভাবে চাকরি দেওয়ার অভিযোগ উঠেছে কল্যাণী এইমসে‌। বিজেপির বিধায়কের বিরুদ্ধে উঠেছে এই মারাত্মক অভিযোগ। কলকাতা হাইকোর্টে এই মর্মে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন সুজিত চক্রবর্তী নামের এক ব্যক্তি।

আগামী সোমবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হতে পারে। বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রিশেখর দানার বিরুদ্ধে উঠেছে এই অভিযোগ। বিধায়কের বিরুদ্ধে অভিযোগ তিনি মৈত্রী দানা নামের এক তরুণীকে ডাটা এন্ট্রি অপারেটর পদে চাকরি পাইয়ে দিয়েছেন।

ওই তরুণীর মাসিক বেতন ছিল ৩০ হাজার টাকা। তবে তিনি নিয়োগ প্রক্রিয়ার অংশ ছিলেন না বলে অভিযোগ করেছেন মামলাকারী। নিজের মেয়েকে বেআইনিভাবে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগে ওই ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মামলাকারী অভিযোগ করেছেন মৈত্রীর নিয়োগে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী তথা বিজেপি সাংসদ সুভাষ সরকারের হাত আছে।

রাজ্যের কয়েকজন বিজেপি নেতা ঘনিষ্ঠকে চাকরি দেওয়া হয়েছে বলে অভিযোগ করা হয়েছে আদালতে। উল্লেখ্য বিজেপি বিধায়কের বিরুদ্ধে নিজের মেয়েকে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ এর আগেও উঠেছিল। তার পাশাপাশি বিজেপির দুই সাংসদ এবং দুই বিধায়কসহ মোট আটজনের বিরুদ্ধে কল্যাণীর এইমসে নিজের আত্মীয়দের চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।