গোয়ার গ্রাম পঞ্চায়েত বিপুল ভোটে এগিয়ে বিজেপি

13
গোয়ার গ্রাম পঞ্চায়েত বিপুল ভোটে এগিয়ে বিজেপি

গত ১০ আগস্ট গোয়ার গ্রাম পঞ্চায়েতের মোট এক হাজার ৪৬৪টি আসনে ভোটগ্রহণ করা হয়েছিল। শুক্রবার সকাল আটটা থেকে শুরু হয় ভোট গণনা। আর এই ভোট একটা বিপুল ভোট এগিয়ে থাকেন বিজেপিরা। ১৮০ টি গ্রাম পঞ্চায়েতের ১০০০ এর বেশি আসনের মধ্যে ১৪০ টি আসনই দখল করে বিজেপি। এই বিপুল পরিমাণ ভোটে জয়লাভের কারণে অভিনন্দন জানান গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। গোয়ার ভোটারদেরও বিজেপির উপর ভরসা রাখতে বলেন।

এছাড়াও তিনি বলেন গোয়ার ভোটের পরিমাণের পর বোঝাই যাচ্ছে যে বিজেপির হাত ধরেই উন্নয়ন আসবে গোয়ায়।
এরপর গোয়ার পানাজিতে তাঁর সঙ্গে পঞ্চায়েত বিজয়ী পার্থিরা দেখাও করে আসেন। সেখানে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্যসভাপতি সদানন্দ শেট তানাভাড়ে-ও। রাজ্য বিজেপির সভাপতি সদানন্দ শেট তানাভড়ে বলেন, ”গ্রাম পঞ্চায়েতের ফলাফলে প্রমাণিত হয়েছে গত বিধানসভা ভোটের পর আমাদের প্রতি মানুষের সমর্থন বেড়েছ।”

এছাড়াও এই বছরের ফেব্রয়ারিতে বিধানসভার ভোটে গোয়ায় ৪০ টি আসনের মধ্যে ২০ টিতে জিতেছে বিজেপি। বিজেপি এত সাফল্য পেলেও কংগ্রেসের ফল খুব কম হয়েছে বলেই দেখা গেছে। গোয়া গ্রাম পঞ্চায়েতের নির্বাচনে মোট আসন ছিল ১৪৬৪। মোট পাঁচ হাজার ৩৮ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হয়। ভোটের হার ছিল ৭৮ শতাংশেরও বেশি। ব্যালট পেপারে ভোট দেওয়া হয়। তাতে কংগ্রেসের হার তাদেরকে অনেকটাই পিছিয়ে দিয়েছে। ও বিজেপিদের গোয়া জয়ের পথ আরো খানিকটা এগিয়ে দিয়েছে বলেই রাজনিতিবিদরা মনে করছেন।