মনোনয়ন জমা দিতে গেলে পা ভেঙে দেওয়া হবে বিজেপি প্রার্থীর! প্রকাশ্যে হুমকি তৃণমূল বিধায়কের

18
মনোনয়ন জমা দিতে গেলে পা ভেঙে দেওয়া হবে বিজেপি প্রার্থীর! প্রকাশ্যে হুমকি তৃণমূল বিধায়কের

একুশের বিধানসভা নির্বাচনের পর থেকেই রাজ্যে বিভিন্ন সময় ভোট পরবর্তী হিংসার খবর প্রকাশ হয়েছে। বিজেপি কর্মীদের ওপর রাজ্য সরকারের সমর্থনকারীদের পথচারী রীতিমতো ঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন বিরোধী কর্মী সমর্থকরা। এই মামলা এখনো চলছে আদালতে। তবে তাতে অবশ্য বিজেপি কর্মী সমর্থকদের উপর হুমকি এবং হামলার ঘটনা কমেনি। তৃণমূল নেতাকর্মীরা প্রকাশ্যেই বিজেপি কর্মী সমর্থকদের হুমকি দিচ্ছেন।

এই যেমন সম্প্রতি বীরভূমের এক তৃণমূলে নেতা ভরা মঞ্চ থেকে প্রকাশ্যে হুমকি দিয়ে বলেছিলেন পঞ্চায়েত ভোটে যদি বিজেপি মনোনয়নপত্র দিতে আসে তাহলে আর বাড়ি ফিরে যেতে পারবে না! সেই নিয়ে বিতর্ক কিছু কম হয়নি। এবার ঠিক একই সুরে বিজেপিকে হুমকি দিলেন কোচবিহারের সিতাইয়ের তৃণমূল কংগ্রেস বিধায়ক জগদীশ বর্মা বাসুনিয়া। তার বক্তব্য, পঞ্চায়েত নির্বাচনে মনোনয়ন জমা দিতে গেলে বিজেপি প্রার্থীর পা ভেঙে দেওয়া হবে!

তৃণমূল বিধায়ক হুমকি দিয়ে বলেন, পঞ্চায়েত ভোটে তার মিলিটারি এবং রাজ্য শাসকদলের তরফের বিএসএফ থাকবে! তিনি আরো বলেন, এই বিজেপি সরকার ১৭৯ লক্ষ্য কোটি টাকার দেনা করে বসে আছে। এমন সরকারকে দেশের গদিতে রাখা উচিত কিনা প্রশ্ন তোলেন তিনি।

শাসকদলের বিধায়কের এহেন হুমকিতে কার্যত অশনি সংকেত দেখছেন রাজনৈতিক দলের একাংশ। তাদের আশঙ্কা, এই ব্যাপার পঞ্চায়েত নির্বাচনও অশান্তি মধ্যেই কাটবে। ২০১৮-র পঞ্চায়েত নির্বাচনেও রাজ্য জুড়ে অশান্তির পরিবেশ সৃষ্টি হয়েছিল। গতবার রাজ্য শাসকদলের উৎপাতে বিরোধী শিবিরের বহু প্রার্থী মনোনয়নপত্র জমা দিতে পারেননি বলে অভিযোগ তুলেছিলেন। যদিও শাসকদল অবশ্য সেই অভিযোগ অস্বীকার করে।