অন্য অ্যাকাউন্টে কোটি কোটি টাকা ট্রান্সফার, গ্রেপ্তার ব্রাঞ্চ ম্যানেজার!

5
অন্য অ্যাকাউন্টে কোটি কোটি টাকা ট্রান্সফার, গ্রেপ্তার ব্রাঞ্চ ম্যানেজার!

ব্রাঞ্চ ম্যানেজার গ্রাহকের সঞ্চিত টাকার দায়িত্ব থাকেন। আর সেই তিনিই ব্যাঙ্কের গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে কোটি কোটি টাকা ট্রান্সফার করলেন অন্য অ্যাকাউন্টে। পুলিশ বেঙ্গালুরুর ওই ব্রাঞ্চ ম্যানেজারকে গ্রেফতার করেছে।

বেঙ্গালুরুর হনুমন্তনগরে ঘটনাটি ঘটেছে। সেখানেই ইন্ডিয়ান ব্যাঙ্কের ব্রাঞ্চ ম্যানেজার হরি শঙ্কর। আর্থিক তছরূপের অভিযোগে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। তারপর পুলিশি জেরার মুখে তিনি নিজেই স্বীকার করেছেন সবটা।

তিনি সাইবার প্রতারণার শিকার বলে জানিয়েছেন । ডেটিং অ্যাপে সম্প্রতি এক তরুণীর সঙ্গে তাঁর পরিচয় হয়। তারপরেই ওই টাকা তাঁর নামে ট্রান্সফার হয়ে যায় বলে দাবি করেছেন তিনি। পুলিশ অবশ্য তাঁর বয়ান নিয়ে সন্দেহ প্রকাশ করেছে।

আদৌ তরুণীর সঙ্গে তাঁর আলাপ হয়েছিল কিনা, নাকি নিজের অন্য কোনও অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করে গ্রাহকদের সঞ্চয় আত্মস্যাতের মতলব ছিল তাঁর, সেই তদন্ত চলছে। হনুমন্তনগরের ইন্ডিয়ান ব্যাঙ্কের ঐ শাখা থেকে গত ১৩ মে থেকে ১৯ মে-র মধ্যে মোট ৫ কোটি ৭ লক্ষ টাকা ট্রান্সফার করা হয়েছে বলে খবর। টাকা গেছে পশ্চিমবঙ্গের ২৮টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে এবং কর্নাটকের দুটি অ্যাকাউন্টে।

পুলিশের অনুমান, ব্যাঙ্কের এক গ্রাহকের ফিক্সড ডিপোজিটের নথি জাল করে এই কাজ করা হয়েছে। ব্যাঙ্কের তরফে অভ্যন্তরীণ তদন্ত করা হয়েছিল। তাতেই গোটা বিষয়টি সামনে আসে। পরে পুলিশে খবর দেওয়া হয়। আদালত ওই ব্রাঞ্চ ম্যানেজারকে আপাতত ১০ দিনের হেফাজতের নির্দেশ দিয়েছে।