বড় ঘোষণা মমতার! জানুয়ারি থেকে বৃদ্ধি পাচ্ছে বেতন

127
বড় ঘোষণা মমতার! জানুয়ারি থেকে বৃদ্ধি পাচ্ছে বেতন

বলা যেতে পারে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এক মাস্টার স্ট্রোক। অনেকদিন থেকেই এটা নিয়ে প্রশ্ন উঠেছিল কবে বেতন বৃদ্ধি পাবে আইসিডিএস এর কর্মী দের। এবার সেই উত্তর দিলো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এবার স্পষ্ট জানিয়ে দিলেন আগামী বছর থেকেই অঙ্গনওয়াড়ি ও আশা কর্মীদের বেতন বৃদ্ধি করা হবে এবং সেটা হাজার টাকা। স্বাভাবিকভাবেই এই খবর শুনেই উচ্ছ্বসিত সমস্ত কর্মীরা।

গত কয়েক মাস আগে, রাজ্যের করোনা পরিস্থিতি চলাকালীন মোট ৩৬ কোটি পরিবারের সমীক্ষা করেছে এই আশা কর্মীরা। এবার এই কাজের পুরস্কার হিসেবেই মাসিক ভাতা বৃদ্ধির ঘোষণা। আগে তারা চার হাজার টাকা করে বেতন পেলেও, এবার থেকে সেই বেতন বেড়ে ৫৫০০ টাকা হবে বলে জানা গেছে। গতকাল, বৃহস্পতিবার নবান্নের একটি সাংবাদিক বৈঠকে, এই কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে এটাই কিন্তু নয়, এর থেকেও একটি বড় ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার থেকে রাজ্যের সমস্ত পরিবারকে স্বাস্থ্য সাথী প্রকল্পের আওতায় নিয়ে আসা হবে। সবাইকে দেওয়া হবে স্মার্ট কার্ড ও প্রকল্পের হিসেবে পরিবার পিছু বাবদ হবে ৫ লক্ষ টাকা। অর্থাৎ পরিবার পিছু 5 লক্ষ টাকার ক্যাশলেস সুবিধা পাওয়া যাবে। এটা সরকারি হাসপাতাল থেকে শুরু করে বেসরকারি হাসপাতাল পর্যন্ত। তবে অন্য কোনো সরকারি স্বাস্থ্য পরিষেবায় নাম থাকলে মিলবে না এই সুবিধা।