‘আগে ছিল ভেড়া, এখন ছাগল এসেছে’ বিজেপি রাজ্য সভাপতি নিয়ে কটাক্ষ অনুব্রতর

15
‘আগে ছিল ভেড়া, এখন ছাগল এসেছে’ বিজেপি রাজ্য সভাপতি নিয়ে কটাক্ষ অনুব্রতর

সম্প্রতি বিজেপির রাজ্য সভাপতি পদ থেকে দিলীপ ঘোষকে সরিয়ে সুকান্ত মজুমদারকে তার জায়গায় নতুন রাজ্য সভাপতি হিসেবে মনোনীত করা হয়েছে। সুকান্ত মজুমদার এবং রাজ্যের প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতি প্রসঙ্গে বলতে গিয়ে তাদের কটাক্ষ করলেন বীরভূমে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। প্রকাশ্যেই তিনি দিলীপ ঘোষকে ‘ভেড়া’ এবং সুকান্ত মজুমদারকে ‘ছাগল’ বলে সম্বোধন করলেন!

বৃহস্পতিবার নলহাটিশ্বরী মন্দিরে পুজো দেন অনুব্রত মণ্ডল। তখনি সংবাদ মাধ্যমের কর্মীরা রাজ্যের নতুন বিজেপি রাজ্য সভাপতি সম্পর্কে তার প্রতিক্রিয়া জানতে চেয়েছিলেন। এই প্রসঙ্গে কার্যত এমন বিতর্কিত মন্তব্য করে বসেছেন অনুব্রত মণ্ডল। অনুব্রত মণ্ডল স্পষ্ট বলে দেন ‘আগে ছিল ভেড়া, এখন ছাগল এসেছে’। উল্লেখ্য বিরোধী রাজনৈতিক ব্যক্তিত্বদের সম্পর্কে অনুব্রত মণ্ডল এর আগেও বহুবার বিতর্কিত মন্তব্য করেছেন।

এই যেমন কিছুদিন আগেই রাজ্যের প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতি তথাগত রায় সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, ‘ওর মুখটা কেমন যেন ব্যাঁকাপনা! ভাল্লাগে না। সারাক্ষণ খালি ম্যা ম্যা ম্যা করে!’ অনুব্রত মণ্ডলের অনুরাগীরা আড়ালে বলেছিলেন, দাদা আসলে প্রকাশ্যে ‘ছাগল’ শব্দটা উল্লেখ করতে চাননি। তাই তিনি আকারে-ইঙ্গিতে তথাগত রায় সম্পর্কে নিজের ভাবভঙ্গি তুলে ধরেছেন। তবে এবারে অবশ্য আর রাখ ঢাক করলেন না বীরভূমের কেষ্ট মণ্ডল। সরাসরি ভেড়া, ছাগল বলে দিলীপ ঘোষ এবং সুকান্ত মজুমদার কে কটাক্ষ করলেন তিনি।