পুরসভা নির্বাচনের আগে এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলেন বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি

11
পুরসভা নির্বাচনের আগে এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলেন বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি

সামনেই পুরসভার নির্বাচন। নির্বাচনের আগে এক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলেন বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি। বঙ্গ বিজেপির সমস্ত সেল এবং বিভাগ ভেঙে ফেলার নির্দেশ দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। রাজ্য বিজেপির অফিস সেক্রেটারী প্রণয় রায়ের স্বাক্ষরিত নির্দেশ নামায় উল্লেখ করা হয়েছে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নির্দেশে সমস্ত বিভাগ এবং সেল ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হচ্ছে।

এই নির্দেশিকা প্রকাশ্যে আসতেই তুমুল শোরগোল পড়ে গিয়েছে বঙ্গ বিজেপি-র অভ্যন্তরে। জানানো হয়েছে নতুন করে সেল এবং বিভাগ তৈরি না হওয়া পর্যন্ত এই নির্দেশ জারি থাকবে। নতুন নিয়োগ না হওয়া পর্যন্ত এই কমিটি ভাঙ্গা থাকবে বলে জানানো হয়েছে। এদিকে এই সিদ্ধান্তের ফলে দলের অভ্যন্তরে গোলযোগ সৃষ্টি হয়েছে। দলের একাংশের বক্তব্য এই সমস্ত সেল এবং বিভাগগুলি কার্যত তৃণমূল স্তরে কার্যকরী থাকে।

সেই দিক দিয়ে বিবেচনা করলে যদি এই তৃণমূলস্তরের বিভাগগুলিকে ভেঙে ফেলা হয় সেক্ষেত্রে আগামী পুরভোটে কিভাবে বিজেপি তৃণমূল স্তরে কাজ করবে সেই নিয়ে সংশয় দেখা দেবে। বর্তমানে দল কতটা ঘুরে দাঁড়াতে পারবে সেই নিয়ে আশঙ্কা দেখা দিয়েছে বিজেপির অভ্যন্তরে। তাই এই নিয়ে প্রশ্ন উঠেছে। যদিও বিজেপির শীর্ষ কর্তারা এই নিয়ে এখনই মুখ খুলতে নারাজ।

যদিও দলের নিচুস্তরের কর্মীরা মনে করছেন এই সিদ্ধান্ত অত্যন্ত উপযোগী হবে। দলের অভ্যন্তরীণ দ্বন্দ্ব দূর করার উদ্দেশ্যে এ পদক্ষেপ গ্রহণ করা যুক্তিযুক্ত বলে মনে করছেন তারা। তাই নিচুস্তরের কর্মীরা এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।