প্রতিমা বিসর্জনের আগেই আগুনে ভস্মীভূত হয়ে গেল পূজা মন্ডপ

6
প্রতিমা বিসর্জনের আগেই আগুনে ভস্মীভূত হয়ে গেল পূজা মন্ডপ

উৎসবের মুহুর্তেই কলকাতায় ঘটে গেল ভয়াবহ দুর্ঘটনা। আজ সকালে দেবী প্রতিমার বিসর্জনের আগেই ভস্মীভূত হয়ে গেল পূজা মন্ডপ। ঘটনাটি ঘটেছে কলকাতার সল্টলেকের একটি পূজামণ্ডপে। সূত্রের খবর, সল্টলেকের এফ ডি ব্লকের একটি পূজামণ্ডপে হঠাৎ করেই ভয়াবহ আগুন ধরে যায়। আগুনের তীব্র দাবদাহে মুহুর্তের মধ্যে ভস্মীভূত হয়ে যায় গোটা মন্ডপ।

স্থানীয়রা জানাচ্ছেন, আজ দেবী দুর্গা প্রতিমা বিসর্জনের দিন নির্ধারণ করা হয়েছিল। কিন্তু সকাল ৬.৩০ মিনিটের কিছু আগেই সারা মণ্ডপে আগুন ধরে যায়। কি কারনে এই দুর্ঘটনা ঘটলো তা অবশ্য এখনো জানা যায়নি। তবে আগুনের গ্রাসে চলে গিয়েছে গোটা মন্ডপ। দুর্গাপ্রতিমার কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কিনা সে বিষয়ে অবশ্য এখনও কিছু জানা যায়নি। আগুন নেভানোর উদ্দেশ্যে ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকল বাহিনী।

দমকলের তিনটি ইঞ্জিন ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে বলে জানা গেছে। আগুন লাগার কারণ সম্পর্কে এখনো নিশ্চিত নয় পুলিশ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন দমকল মন্ত্রী সুজিত বসু। সংবাদমাধ্যমের কাছে তিনি জানালেন, ওই পূজা মন্ডপের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হবে। পাশাপাশি, ফরেনসিক বিভাগের আধিকারিকদের তদন্তের পরেই আগুন লাগার প্রকৃত কারণ সম্পর্কে জানা যাবে বলে তিনি জানিয়েছেন।

উল্লেখ্য, উৎসব শেষ হয়ে যাওয়াতে এদিন পূজামণ্ডপে কোনো মানুষ উপস্থিত ছিলেন না। তাই প্রচুর টাকার ক্ষয়ক্ষতি হলেও প্রাণহানির কোনো খবর নেই। পুজো উদ্যোক্তারা জানিয়েছেন, দমকল বাহিনীকে খবর পাঠানোর পাঁচ মিনিটের মধ্যেই তারা এসে উপস্থিত হন। তবে মন্ডপ কিংবা প্রতিমা, কিছুই আগুনের গ্রাস থেকে বাঁচানো সম্ভব হয়নি। এখনো আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা।