গায়ের রং নিয়ে বিব্রত হতে হয় সবার সামনে, ফর্সা হবার কিছু টিপস

2067
গায়ের রং নিয়ে বিব্রত হতে হয় সবার সামনে, ফর্সা হবার কিছু টিপস

আমাদের গায়ের রং নিয়ে অনেকেরই আক্ষেপ থাকে। কোনো কথাই নেই যদি রং একটু শ্যমলা হয় । কটুক্তি শুনতে হয় অনেকের কাছে বিভিন্ন ভাবে ।তাই নিজেকে সুন্দর করে দেখাতে সবাই চেষ্টা করে।

স্থায়ীভাবে ত্বক ফর্সা করার কিছু টিপস
এখন আমরা আপনাকে কিছু টিপস দিব আপনার শরীর ও ত্বক স্থায়ীভাবে ফর্সা করার জন্য।

মসুর ডাল গুঁড়ো সঙ্গে একটা ডিমের হলুদ অংশটা মেশান।পেস্টটা শুকিয়ে নিন রোদে। পেস্টটি একদম শুকনো হয়ে গেলে গুঁড়ো করে একটি শিশিতে মধ্যে ভরে রেখে দিন। প্রতিদিন রাতে শোবার আগে ২ ফোটা লেবুর রসের সঙ্গে ১ চামচ দুধ ও এই গুঁড়ো খানিকটা মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগান। আধ ঘন্টা পর মুখটা ধুয়ে ফেলুন। মুখ ধোয়ার পর কাঁচা দুধ খানিকটা পরিষ্কার তুলোতে নিয়ে মুখে বুলিয়ে নিন। এটা আরও ২০ মিনিট মুখে রেখে ধুয়ে ফেলুন।

টক দই লাগান মুখে যদি আপনার গায়ের রং ফর্সা করতে চাইলে।  মধু ও দই একসঙ্গে মিশিয়ে নিন। ৩০ মিনিট এর মতো মুখে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে  তিন দিন এরকম লাগাতে হবে।

এবার একটু অন্যরকম।এক টেবিল চামচ গুঁড়ো দুধ, ১/২ টেবিল চামচ বাদামের তেল, এক টেবিল চামচ মধু, এক টেবিল চামচ লেবুর রস ভালো ভাবে মিশিয়ে মুখে ১০-১৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর শুকিয়ে গেলে পরিষ্কার করুন। এই প্যাকটি আপনার মুখের উজ্জ্বলতা বৃদ্ধি করবে আর রোদে পোড়া ভাব দূর করবে।

আপনার তৈলাক্ত ত্বক স্থায়ীভাবে উজ্জ্বল করতে মুলতানি মাটি, নিমপাতা ও পদ্মপাপড়ি বেটে তারমধ্যে চালের গুঁড়ো মিশিয়ে ফেসপ্যাক তৈরি করুন। ৩০ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন।

পাকা কলা চটকিয়ে পুরো মুখে লাগান আপনি সপ্তাহে একবার,তারপর ৩/৪ মিনিট পর ধুয়ে ফেলুন। মুখে লুকিয়ে থাকা সব ময়লা চলে যাবে।

স্পেশাল বিউটি টিপসঃ
উপকরণঃ দুধ তিন টেবিল চামচ, কাঁচা হলুদ বাটা এক চা চামচ, লেবুর রস এক টেবিল চামচ।

প্রনালিঃ প্রথমে দুধ, লেবুর রস ও হলুদ গুঁড়ো একসঙ্গে ভালভাবে মিশিয়ে একটি মিশ্রন বা পেস্ট তৈরি করুন। আপনার সারা মুখে এই পেস্ট ভালভাবে লাগিয়ে প্যাকটি শুকনো হওয়া পর্যন্ত অপেক্ষা করতে থাকুন। ভালভাবে শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে পরিষ্কার করে ধুয়ে নিয়ে নরম তোয়ালে দিয়ে আলতো করে মুছে ফেলুন। তবে সতর্কতা হল, গরম জলে মুখ ধোবেন না এবং অন্তত ১২ ঘণ্টা রোদে যাবেন না। তাই আপনি এটা রাতে করবেন।