ভালুকের আতঙ্ক ছড়ালো জলপাইগুড়িতে! অজানা প্রাণীর পায়ের ছাপকে কেন্দ্র করে চাঞ্চল্য

9
ভালুকের আতঙ্ক ছড়ালো জলপাইগুড়িতে! অজানা প্রাণীর পায়ের ছাপকে কেন্দ্র করে চাঞ্চল্য

শীত পড়তে না পড়তেই উঁচু পাহাড়ি অঞ্চল থেকে লোকালয়ে ঢুকে পড়ছে বন্যপ্রাণীরা। এবার ভালুকের আতঙ্ক ছড়ালো জলপাইগুড়িতে। জলপাইগুড়িতে অজানা প্রাণীর পায়ের ছাপকে কেন্দ্র করে স্থানীয় বাসিন্দাদের মনে ভাল্লুক নিয়ে ভয় ঢুকেছে। সেই পায়ের ছাপের পাশেই আবার মিলেছে রক্তের দাগ। এতে স্থানীয়দের মনে আতঙ্ক আরো বেড়ে গিয়েছে।

সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে বনদপ্তর আধিকারিকরা দাবি করছেন এই প্রাণীটি আসলে ভাল্লুক। মঙ্গলবার সকালে জলপাইগুড়ি তিস্তা উদ্যান এবং সংলগ্ন এলাকায় অজানা প্রাণীর পায়ের ছাপ দেখতে পেয়েছেন কর্মরত বন বিভাগের কর্মীরা। তার পাশে রক্তের দাগ পাওয়া গিয়েছে। এতে আতঙ্ক আরো তীব্র হয়। বনকর্মীরা বন বিভাগে খবর দেন। রামসাই, লাটাগুড়িসহ একাধিক রেঞ্জের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিলেন।

উদ্যানজুড়ে ওই প্রাণীটির খোঁজ চালানো হয়। তবে তাকে আশেপাশে কোথাও খুঁজে পাওয়া যায়নি। গঙ্গাপুরের কর্মীরা জানিয়েছেন সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে যা মনে হয়েছে তাতে প্রাণীটিকে ভাল্লুক বলেই মনে হচ্ছে। বন দপ্তরের কর্মীরা মনে করছেন প্রাণীটি শরীরে চোট পেয়েছে। সে কারণে তার রক্তক্ষরণ হচ্ছে। প্রাণীটির খোঁজ এখনও চলছে।

কোনও একটি বড় গাছের আড়ালে লুকিয়ে রয়েছে এই জন্তু। কোনরকম বড় দুর্ঘটনা যাতে না ঘটে যায় সে জন্য সাধারণ মানুষকে সতর্ক করা হয়েছে। সাধারণের জন্য উদ্যানের দ্বার বন্ধ করে দেওয়া হয়েছে। এদিকে বাঘের আতঙ্ক রয়েছে সুন্দরবনের কুলতলিতে। মঙ্গলবার সকালে লোকালয় বাঘের পায়ের ছাপ দেখা গিয়েছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় বাসিন্দারা।