জেনে রাখুন গুগলে যে জিনিস গুলি সার্চ করলে বিপদে পরবেন

15
জেনে রাখুন গুগলে যে জিনিস গুলি সার্চ করলে বিপদে পরবেন

বর্তমান সময় হল ইন্টারনেটের যুগ, সেজন্য কোন কিছু যদি জানার হয় তার জন্য রয়েছে গুগল। গুগলের সার্চ অপশনের মাধ্যমে আমরা সমস্ত কিছু হাতের নাগালের মধ্যে পেয়ে যাই। যদিও গুগলের মাধ্যমে অনেক ভুল তথ্য আমরা পেয়ে থাকি এবং যার কারণে নানা রকম সমস্যার সম্মুখীনও আমাদের হতে হয়। তবে নানান রকম সমস্যা এড়াতে অবশ্যই কিছু নিয়ম পালন করা দরকার। গুগোলে এমন কিছু জিনিস আছে যেগুলো সার্চ করার ক্ষেত্রে অবশ্যই সীমাবদ্ধতা বজায় রাখা প্রয়োজন। যদি আপনি এই ধরনের কিছু সার্চ করে থাকেন তাহলে সেক্ষেত্রে আপনাকে ক্ষতিপূরণ দিতে হতে পারে। এবার আসুন জেনে নি গুগলে সার্চ করার ব্যাপারে কি কি কি জিনিস খেয়াল রাখবেন।

গুগলে কখনোই চাইল্ডপর্নোগ্রাফি’ সম্পর্কিত কোন তথ্য জানতে চাইবেন না। যদি আপনি এই ধরনের কিছু সার্চ করার কথা ভেবে থাকেন তাহলে কিন্তু ভবিষ্যতে আপনি বেশ সমস্যা সম্মুখীন হতে পারেন। ভারত সরকার এই চাইল্ডপর্নোগ্রাফি’ নিয়ে কিন্তু অত্যন্ত সচেতন এইজন্যে আপনি এই ধরনের কিছু সার্চ করে থাকেন তবে পসকো আইন দ্বারা আপনাকে টানতে হতে পারে জেলের ঘানি।

এরপরেই যদি আপনি গুগলের সার্চ করেন গর্ভপাত করানোর নানান পদ্ধতি ,তাহলে সেটিও হতে চলেছে ঝুঁকিপূর্ণ। এই তথ্যটা একদমই বেআইনি তাই এই ব্যাপারটি যদি আপনি গুগল এ সার্চ করতে চান তবে এটির জন্য কঠোর আইন ব্যবস্থা রয়েছে।

এরপর রয়েছে বোমা তৈরি করার নানান পদ্ধতি। এই ব্যাপারে যদি আপনি অনুসন্ধান করতে চান তাহলে আপনাকে বিশাল বড় বিপদে পড়তে হতেই পারে, কারণ এই ধরনের তথ্যের ক্ষেত্রে অনেক সিকিউরিটি এজেন্সি নজর রাখে সেই জন্যেই কেউ যদি এই ধরনের সার্চ করতে চান তবে সে ক্ষেত্রে ধরা পড়লে আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হতে পারে।