টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দল ঘোষণা করল বিসিসিআই! দেখে নিন তালিকা

16
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দল ঘোষণা করল বিসিসিআই! দেখে নিন তালিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপ শিয়রে। বিশ্বকাপ উপলক্ষে পাকিস্তান সহ বেশকিছু দেশ ইতিমধ্যেই তাদের ওয়ার্ল্ড কাপ স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। পিছিয়ে রইলোনা বিসিসিআই। ইংল্যান্ড চতুর্থ টেস্ট শেষ হলেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল বেছে নেবে ভারত, এই সিদ্ধান্ত আগে থেকেই নেওয়া ছিল। সেই মত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দল ঘোষণা করল বিসিসিআই। এই ঘোষণায় রয়েছে একাধিক চমক।

বিশ্বকাপের ক্ষেত্রে ব্যাটিং মেন্টর হিসেবে বেছে নেওয়া হল টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। এই সিদ্ধান্তের মাধ্যমে এক দুর্দান্ত মাস্টার স্ট্রোক দিল বিসিসিআই, এমনটাই মনে করছেন ক্রীড়াপ্রেমীরা। ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলেন মহেন্দ্র সিং ধোনি। কাজেই এই দফাতেও মহেন্দ্র সিং ধোনির উপস্থিতি দলের পক্ষে লাভজনক হবে বলেই মনে করছেন অনেকে।

মহেন্দ্র সিং ধোনি ছাড়াও রোহিত শর্মা, কে এল রাহুলকে রাখা হয়েছে এই দলে। নতুনদের মধ্যে আছেন সূর্য কুমার যাদব, ঈশান কিশান, বরুণ চক্রবর্তীর মতো প্রতিভারা। রবিচন্দ্রন অশ্বিনের মতো অভিজ্ঞ ক্রিকেটারও থাকছেন এই দলে। স্ট্যান্ডবাই টিমে রয়েছেন শার্দুল ঠাকুর, আইয়ার এবং দীপক চাহার। জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার এবং মোহাম্মদ শামিকে বোলার হিসেবে দলে নেওয়া হয়েছে।

অলরাউন্ডার হিসেবে দলে থাকছেন রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল এবং হার্দিক পান্ডিয়া। যুজবেন্দ্র চাহাল এইবার বিশ্বকাপ দলে জায়গা পাননি। তার জায়গায় স্থান পেয়েছেন রহুল চাহার। অধিনায়ক হিসেবে থাকছেন বিরাট কোহলি। রোহিত শর্মা হবেন সহ-অধিনায়ক। কেএল রাহুল, সূর্যকুমার যাদব, ঈশান কিশান, ঋষভ পান্থকে উইকেট কিপার হিসেবে রাখা হয়েছে।