সেপ্টেম্বরে ১২ দিন বন্ধ থাকবে ব্যাংক! দেখে নিন কি কি উপলক্ষে ব্যাংক বন্ধ থাকবে

32
সেপ্টেম্বরে ১২ দিন বন্ধ থাকবে ব্যাংক! দেখে নিন কি কি উপলক্ষে ব্যাংক বন্ধ থাকবে

আর মাত্র দু’দিন পরেই নতুন মাসের সূচনা হবে। নতুন মাসে কোন কোন দিনে ব্যাংক বন্ধ থাকবে তা আজকের এই প্রতিবেদন থেকে জেনে নিন। এই দিনগুলিতে এটিএম এবং অনলাইন লেনদেন চালু থাকলেও ব্যাংকের যাবতীয় পরিষেবা বন্ধ থাকবে। এই ব্যাংকে জরুরী কাজ কর্ম থাকলে এই ছুটির দিন বাদে বাকি দিনগুলোতে আপনাকে ব্যাংকের অফিসে যেতে হবে।

গণেশ চতুর্থী, তেজ, শ্রী নারায়ণ গুরু সমাধি, কর্মপূজা দিবস উপলক্ষে ব্যাংক বন্ধ থাকবে। ৫ই সেপ্টেম্বর রবিবার উপলক্ষে ব্যাংক বন্ধ থাকবে। ৮ই সেপ্টেম্বর শ্রীমন্ত শংকরদেবের তিথি উপলক্ষে আসামে ব্যাংক বন্ধ থাকবে। ৯ই সেপ্টেম্বর তেজ উপলক্ষে সিকিমে ব্যাংক বন্ধ থাকবে। ১০ইয় সেপ্টেম্বর গণেশ চতুর্থী, সংবতসরী, বিনায়ক চতুর্থী, ভার সিদ্ধিবিনায়ক ব্রত উপলক্ষে বেশকিছু রাজ্যের ব্যাংক বন্ধ থাকবে।

ওই বিশেষ দিনে আগরতলা, চন্ডিগড়, ভোপাল, আইজল, গ্যাংটক, দেরাদুন, ইম্ফল, গোয়াহাটি, জম্বু, জয়পুর, কোচি, কানপুর, লখনৌ, কলকাতা, পাটনা, নতুন দিল্লি, রাঁচি, রায়পুর, সিমলা, শিলং, শ্রীনগর, তিরুবনন্তপুরম, ছাড়া দেশের বেশিরভাগ রাজ্যে ব্যাংক বন্ধ থাকবে। ১১ই সেপ্টেম্বর গণেশ চতুর্থীর দ্বিতীয় দিনে গোয়াতে ব্যাংক বন্ধ থাকবে।

১২ই সেপ্টেম্বর রবিবার, তাই ব্যাংক বন্ধ থাকবে। ১৭ই সেপ্টেম্বর কর্ম পূজা উপলক্ষে রাঁচিতে ব্যাংক বন্ধ থাকবে। ১৯শে সেপ্টেম্বর আবার রবিবার উপলক্ষে ব্যাংক বন্ধ থাকবে। ২০শে সেপ্টেম্বর ইন্দ্র যাত্রা উপলক্ষে গ্যাংটকে ব্যাংক বন্ধ থাকবে। ২১শে সেপ্টেম্বর শ্রী নারায়ণ গুরু সমাধি উপলক্ষে তিরুবনন্তপুরম এবং কোচিতে ব্যাংক বন্ধ থাকবে। ২৫শে সেপ্টেম্বর শনিবার উপলক্ষে এবং ২৬শে সেপ্টেম্বর রবিবার উপলক্ষে ব্যাংক বন্ধ থাকবে।