সিঙ্গাপুরে বসে ভারত আক্রমনের ছক, গ্রেপ্তার বাংলাদেশী জঙ্গি

13
সিঙ্গাপুরে বসে ভারত আক্রমনের ছক, গ্রেপ্তার বাংলাদেশী জঙ্গি

একেবারে ভারতের বুক থেকে হিন্দুত্বকে মুছে দেওয়ার জন্য তৈরি ব্লু প্রিন্ট, যেটা হাতেনাতে ধরল সিঙ্গাপুর সরকার। একেবারে সিঙ্গাপুর থেকে বাংলাদেশে হয়ে ভারতে আক্রমণ করার ছক কষেছিল ২৬ বছরের এক বাংলাদেশী যুবক আহমেদ ফয়সাল। এই বাংলাদেশি যুবক সিঙ্গাপুরে গিয়ে নিজের নাম লিখিয়েছিল জঙ্গি সংগঠনে। আর ঠিক তার পরেই ভারতে আক্রমণের ছক কষেছিল সে। তবে এখানেই শেষ নয় তিনি কাশ্মীরে গিয়ে জেহাদ করার পরিকল্পনাও করে ফেলেছিল কিন্তু সেই ছক শেষে ভেস্তে গেল সিঙ্গাপুর সরকারের হাত ধরে। এই খবর পেয়ে সিঙ্গাপুর সরকার বাংলাদেশের এই যুবক কে হাতেনাতে গ্রেফতার করল।

পুলিশ সূত্রে জানা যায় এই বাংলাদেশি যুবক কাজের সূত্রে সিঙ্গাপুরে এসে সন্ত্রাসবাদীদের সাথে জড়িয়ে পড়ে ও সেখানে জঙ্গী সংগঠনের নিজের নাম লেখায়। এরপরেই সিঙ্গাপুর পুলিশ তাকে সিঙ্গাপুরের অভ্যন্তরীণ আইন হিসেবে গ্রেফতার করে। চলতি নভেম্বর মাসেই তাকে গ্রেফতার করা হয়। এখন তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে আগামী দিনে তাদের কি কি পরিকল্পনা ছিল ও কিভাবে এই কাজের সাথে জড়িয়ে পরে সে। এমনকি কার কার সাথে তার রয়েছে যোগাযোগ এবং কোথায় কোথায় রয়েছে নাশকতার ছক।

দেখা গেছে সিঙ্গাপুর সরকার ১৬ জন বিদেশী কে তাদের দেশে পাঠিয়েছে, যার মধ্যে ১৫ জন বাংলাদেশী ও একজন মালয়েশিয়ার বাসিন্দা। তাদের দ্বারা প্রকাশ পাচ্ছিল ফ্রান্স বিরোধী মনোভাব এবং সাম্প্রদায়িক অস্থিরতা। এদিকে সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফ থেকে ফয়সালকে নিয়ে বলা হয়েছে, আইসিসির মতাদর্শে বিশ্বাসী সে এবং সেই পথ ধরেই বাংলাদেশে এসে হামলার ছক কষেছিল সে।