রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প ও তথ্য দ্রুত সাধারণের কাছে পৌছে দিতে চালু হল ‘বাংলা সহায়তা কেন্দ্র’

7
রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প ও তথ্য দ্রুত সাধারণের কাছে পৌছে দিতে চালু হল 'বাংলা সহায়তা কেন্দ্র'

আলিপুরদুয়ার:- রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প ও তথ্য গুলি দ্রুত সাধারণ মানুষের কাছে পৌছে দিতে বৃহস্পতিবার ফালাকাটা ব্লকের অবর বিদ্যালয় পরিদর্শন কার্যালয়ে উদ্বোধন করা হল ‘ বাংলা সহায়তা কেন্দ্র‘। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এবং পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দফতরের উদ্যোগে ফালাকাটা সার্কেল (ফালাকাটা) ও ফালাকাটা নর্থ সার্কেল (জটেশ্বর) ফালাকাটা অবর বিদ্যালয় পরিদর্শন করনে এদিন মোট দুটি বাংলা সহায়তা কেন্দ্রের উদ্বোধন করা হয়।

ফালাকাটা সার্কেলের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফালাকাটার বিডিও সুপ্রতিক মজুমদার, ফালাকাটার অবর বিদ্যালয় পরিদর্শক (এসআই) রাজা ভৌমিক সহ অন্যান্য অতিথিবৃন্দ। অপরদিকে জটেশ্বরের ফালাকাটা নর্থ সার্কেলের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফালাকাটার জয়েন্ট বিডিও আলোক বসাক, জটেশ্বর ২ নং গ্রাম পঞ্চায়েত প্রধান সমরেশ পাল সহ অনেকেই।

জানা গিয়েছে, মূলত সরকারি বিভিন্ন প্রকল্প যেগুলি অনলাইনে আবেদন করতে হয় সেই সব আবেদন এই কেন্দ্র থেকে বিনামূল্যে করতে পারবেন পড়ুয়া থেকে সাধারণ মানুষ। এদিন ফালাকাটা বিডিও সুপ্রতিক মজুমদার বলেন, “কন‍্যাশ্রী সহ সমস্ত রকম সরকারি প্রকল্প, সরকারি পরিষেবা সম্পর্কে ফালাকাটার সমস্ত মানুষ এই কেন্দ্র থেকে যাবতীয় তথ্য সংশ্লিষ্ট প্রকল্পের সুযোগ পাওয়ার জন্য আবেদনও করতে পারবেন।”

জটেশ্বর ২ নং গ্রাম পঞ্চায়েত প্রধান সমরেশ পাল বলেন, “এই কেন্দ্র চালু হওয়ার ফলে ফালাকাটা ব্লকের হাজার হাজার মানুষ ভীষণ ভাবে উপকৃত হবেন। বাংলা সহায়তা কেন্দ্রের মাধ্যমে সরকারি প্রকল্প গুলির পেতে সাধারণ মানুষের এখন অনেকটাই সুবিধা হবে।”