বিজেপিতে টিকিট পেলেন না বৈশাখী

36
বিজেপিতে টিকিট পেলেন না বৈশাখী

একুশের নির্বাচন উপলক্ষে রাজ্য রাজনীতি এই মুহূর্তে রীতিমতো উত্তাল। ভোটের লড়াইয়ে কে কোন বিধানসভা কেন্দ্রে কোন দলের হয়ে প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন, তাই নিয়েই এখন জোর তরজা চলছে বঙ্গে। একুশের নির্বাচনের প্রেক্ষাপটে রাজ্য জুড়ে শুরু হয়েছে দলবদলের রাজনীতি। এই দলবদলের রাজনীতিতে অংশগ্রহণ করেছেন তৃণমূলের একাধিক নেতাকর্মী।

তৃণমূলের বহু নেতা-নেত্রী ইতিমধ্যেই দলের বিরুদ্ধে অনেক অভিযোগ তুলে বিরোধী বিজেপি শিবিরের আশ্রয়ে চলে গিয়েছেন। এদের মধ্যে ছিলেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় এবং তার বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এককালের মমতাঘনিষ্ঠ শোভন এবং বৈশাখী রাজনৈতিকভাবে দলবদল করেছেন। বিরোধী বিজেপি শিবিরের শক্তি বৃদ্ধি করেছেন।

তবে শোভন এবং বৈশাখী পুরনো দল ত্যাগ করে বিজেপির পাশে এসে দাঁড়িয়েছেন বলেই যে বিজেপি তাদের বিধানসভা আসনের প্রার্থী হিসেবে নির্বাচন করবে আমারটা কিন্তু নয়। বিশেষত বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে ভোটের টিকিট দেওয়ার কোনো সিদ্ধান্তই নেয়নি বিজেপি শিবির। ইতিমধ্যেই শোভন এবং বৈশাখী দু’জনকেই দলের এই সিদ্ধান্তের কথা জানিয়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, বান্ধবী ভোটের টিকিট না পাওয়াতে বেশ ক্ষুব্ধ হয়েছেন শোভন। দলের তরফের এমন সিদ্ধান্তের কথা জানতে পেরে ক্ষোভ প্রকাশ করেছেন শোভন চট্টোপাধ্যায়। বান্ধবীকে ভোটের টিকিট না দেওয়ার প্রতিবাদ স্বরূপ তিনি নিজেও ভোটে না দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। নিজের এই সিদ্ধান্তের কথা ইতিমধ্যেই দলকে জানিয়ে দিয়েছেন শোভন চট্টোপাধ্যায়।