বেহাল অবস্থা বিদ্যালয়ের পরিকাঠামোর, রাস্তা অবরোধ করে বিক্ষোভ স্কুল পড়ুয়াদের

10
বেহাল অবস্থা বিদ্যালয়ের পরিকাঠামোর, রাস্তা অবরোধ করে বিক্ষোভ স্কুল পড়ুয়াদের

মালদা,২৪ আগস্ট : বিভিন্ন দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ স্কুল পড়ুয়াদের। প্রধান শিক্ষকের ঘরে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখায় তারা। বারবার জানিয়েও বিদ্যালয়ের পরিকাঠামো উন্নয়ন হয়নি। তার জেরেই আবারো পথে নামলো স্কুলের ছাত্রছাত্রীরা। বুধবার হবিবপুর সামু হেমরম উচ্চ বিদ্যালয়ের পরিকাঠামো বেহাল অবস্থায় রয়েছে। পরিকাঠামো সংস্কারের দাবিতে ছাত্রছাত্রীরা বিক্ষোভ শুরু করে।

বিদ্যালয়ের উন্নতির সঠিক পদক্ষেপ গ্রহণ করার জন্য বিদ্যালয়ে ছাত্রছাত্রীরা, প্রধান শিক্ষকে বার বার অভিযোগ জানিও কোন কাজ না হওয়ায় আবারো পথে নামে ছাত্র-ছাত্রীরা। প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্র-ছাত্রীদের অভিযোগ এতোবার জানিও কোন কাজ হয়নি।

উল্লেখ্য ওই বিদ্যালয়ের পরিকাঠামো ঠিক না থাকায় আবারো বিদ্যালয়ের পঠন-পাঠন বন্ধ করে, প্রধান শিক্ষকের ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে পড়ুয়ারা। এমনকি প্রধান শিক্ষকের ঘরে তালা বন্ধ করে আটকে রাখে ওই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। জানা যায় তাদের দাবী বিদ্যালয়ের বাথরুম থেকে শুরু করে বিদ্যুৎ,পানীয় জলের ব্যবস্থা বেহাল অবস্থা এখনো ঠিক হয়নি বলে অভিযোগ স্কুলের ভেতরে মাঠ সহ মিড ডে মিলের বসে খাবার খাওয়ার যায়গা ঠিক , নেই এমনকি সাইকেল ঘর নেই এমনটাই অভিযোগ ছাত্র ছাত্রীদের ,এবিষয়ে প্রধান শিক্ষক অর্নব কুমার সরকারকে ক্যামেরায় ধরা হলে তিনি বলেন এখন কাজ চলছে সময় লাগবে আস্তে আস্তে সব কাজ সম্পন্ন করা হবে।

তিনি বলেন সরকারি অনুদান না মেলায় নিজের তহবিল থেকে অর্থ খরচ করে কাজ শুরু করেছেন তিনি। ছাত্র ছাত্রীদের অভিযোগ বছরে এত টাকা কোথায় যাচ্ছে।৪৫০ টাকা করে বেতন নেওয়া হচ্ছে ভর্তি ফি। সেই টাকা কোথায় যাচ্ছে! এত টাকা কোথায় যাচ্ছে কি করে সরকারি তহবিল থেকে ব্যবস্থা নেওয়া হচ্ছে না এমনটাই অভিযোগ তুলেছে ছাত্রছাত্রীরা।
তাদের দাবি স্কুলের বাথরুম সপ্তাহে দুদিন পরিস্কার করতে হবে,সেখনে একদিন করাহয়, পর্যাপ্ত পরিমাণের বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা করতে হবে, বিদ্যালয় উপযুক্ত আলো ও ফ্যানের ব্যবস্থা করতে হবে,সাইকেল ঘর সহ নানান দাবি দাওয়া নিয়ে এদিন দুপুরে ছাত্রছাত্রীরা অভিযোগপত্র নিয়ে ওই বিদ্যালয়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে।