৩০০ ফুট গভীর কুয়োয় পড়ে মৃত্যু শিশুর!

9
৩০০ ফুট গভীর কুয়োয় পড়ে মৃত্যু শিশুর!

পাঞ্জাবের হোশিয়ারপুরে ৩০০ ফুট গভীর কুয়োয় পড়ে মৃত্যু শিশুর। কুকুর তাড়া করেছিল ছোট্ট ছেলেটিকে। তাই সে দৌড়তে গিয়ে পড়ে যায় ৩০০ ফুট গভীর কুয়োয়। শেষ পর্যন্ত এনডিআরএফ ও ভারতীয় সেনার প্রচেষ্টায় দীর্ঘ ৯ ঘণ্টা পড়ে উদ্ধার করা হয় ৬ বছরের শিশুটিকে।

কিন্তু হাসপাতালে নিয়ে যাওয়ার পরে সেখানে মারা যায় সে। জানা যাচ্ছে, রবিবার সকাল ৯টা নাগাদ ছেলেটি ওই এলাকা দিয়ে যাচ্ছিল। তখনই তাকে তাড়া করে কয়েকটি কুকুর। তাদের হাত থেকে বাঁচতে আতঙ্কিত হয়ে সে দৌড়তে শুরু করতেই নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায় গভীর কুয়োয়। আসলে কুয়োটির মুখ চাপা দেওয়া হয়েছিল কয়েকটি বস্তায়। আর তাই শিশুটির পক্ষে বোঝা সম্ভব হয়নি যে, ওটা কুয়ো।

এরপরই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। উদ্ধারকার্যের জন্য তলব করা হয় সেনাকে। প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, পড়ার সময় শিশুটির মাথা নিচের দিকে ছিল। সে কুয়োর নিচে পড়ে সংজ্ঞাও হারিয়ে ফেলেছিল।

প্রাথমিক ভাবে চেষ্টা করা হয় ক্লিপের সাহায্যে তাকে তুলে আনা হবে। এরপর জেসিবি মেশিন এনে গর্ত খুঁড়ে টানেল তৈরি করার কাজ শুরু হয়। উদ্দেশ্য, কুয়োর ভিতরে সেই টানেলের সাহায্য়ে পৌঁছে শিশুটিকে উদ্ধার করা।

সেই সঙ্গে কুয়োর ভিতরে অক্সিজেন সরবরাহ করে শিশুটিকে সুস্থ রাখার চেষ্টা শুরু হয়। তবুও সূত্রানুসারে, ক্যামেরায় ধরা পড়ে ছেলেটি অজ্ঞান অবস্থাতেই কুয়োর ভিতরে পড়েছিল।