আয়ুর্বেদিক চিকিৎসায় প্রত্যেক করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেনঃAIIA

7
আয়ুর্বেদিক চিকিৎসায় প্রত্যেক করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেনঃAIIA

বিগত বেশ কয়েকমাস ধরেই করোনার দাপটে নাজেহাল ভারতবর্ষ। ডাক্তার-ওষুধ করতে করতেই প্রায় সর্বস্বান্ত হওয়ার জোগাড় করোনা আক্রান্ত রোগীর পরিবার। তাতেও সুস্থ হয়ে ওঠার কোনো নিশ্চয়তা নেই। বিগত বেশ কয়েক মাসের মধ্যেই হাজার হাজার মানুষের মৃত্যু হয়েছে করোনার দরুন। এদিকে অ্যালোপ্যাথি চিকিৎসা করাতে গিয়ে সর্বস্বান্ত হতে হয়েছে রোগীর পরিবারকে।

এই দুঃসময়ে কিন্তু আশার আলো দেখাচ্ছে আয়ুর্বেদিক চিকিৎসা। আয়ুর্বেদিক চিকিৎসার উপর বিশ্বাস রাখেন ভারতবর্ষের বেশ কিছু মানুষ। সেই বিশ্বাসের মর্যাদা রেখেছে অল ইন্ডিয়া ইনস্টিটিউশন অফ আয়ুর্বেদ (AIIA)! বিগত এক বছর সময় কালে এই আয়ুর্বেদিক চিকিৎসা প্রতিষ্ঠানে যতজন করোনা রোগী গিয়েছেন, প্রত্যেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

অল ইন্ডিয়া ইনস্টিটিউশন অফ আয়ুর্বেদ (AIIA) সংস্থায় চিকিৎসার জন্য গিয়েছেন, অথচ চিকিৎসা পাওয়ার পরেও মৃত্যু হয়েছে, এমন রোগী খুঁজে পাওয়া দুষ্কর। ইতিমধ্যেই এই প্রতিষ্ঠানের ৬০০ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। ৪০ জন আয়ুর্বেদিক এবং ৫ জন অ্যালোপ্যাথিক চিকিৎসকও রয়েছেন এই প্রতিষ্ঠানে যারা রাতদিন রোগীদের রোগের বিরুদ্ধে লড়াই করার জন্য উপযুক্ত পরামর্শ দিচ্ছেন।

১০-১৪ দিনের মধ্যেই এখানে একজন করোনা রোগীকে সুস্থ করে তোলা সম্ভব হয়েছে। বর্তমান প্রজন্ম যেখানে অ্যালোপ্যাথি নির্ভর হয়ে উঠেছে, সেখানে ভারতের প্রাচীন চিকিৎসা ব্যবস্থা আয়ুর্বেদ কার্যত নতুন পথের দিশা দেখাচ্ছে। আয়ুর্বেদের ব্যবহার সাধারণের জন্য অত্যন্ত সাশ্রয়ী, লাভজনক। লাভ বই ক্ষতি নেই, নেই কোনও পার্শপ্রতিক্রিয়া। এমনটাই মত সংশ্লিষ্ট সংস্থার।