গ্রাহকদের জন্য কিছু গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করল অ্যাক্সিস ব্যাংক কর্তৃপক্ষ

11
গ্রাহকদের জন্য কিছু গুরুত্বপূর্ণ নির্দেশিকা জারি করল অ্যাক্সিস ব্যাংক কর্তৃপক্ষ

অ্যাক্সিস ব্যাংকের গ্রাহকদের জন্য জরুরি খবর। সম্প্রতি ব্যাঙ্কিং পরিষেবা সংক্রান্ত বেশ কিছু নিয়মের পরিবর্তন এনেছে সংশ্লিষ্ট সংস্থা। এবার থেকে ব্যাঙ্কিং পরিষেবা ক্ষেত্রে গ্রাহকের কাছ থেকে অতিরিক্ত চার্জ কাটবে সংশ্লিষ্ট সংস্থা। তাই অ্যাক্সিস ব্যাংকের গ্রাহকদের এ বিষয়টি নিয়ে সতর্ক করেছে ব্যাংক কর্তৃপক্ষ। এটিএম থেকে নির্ধারিত সীমার বাইরে টাকা তুললে অতিরিক্ত চার্জ গুনতে হবে! তার সঙ্গে কাটা হবে এসএমএস চার্জ।

১লা জুলাই ২০২১ থেকে শুরু হচ্ছে এমন নিয়ম। আগামী মাস থেকে এসএমএস চার্জ বাবদ অতিরিক্ত শুল্ক কাটা হবে গ্রাহকের ব্যাংকের অ্যাকাউন্ট থেকে। প্রসঙ্গত উল্লেখ্য, গতবছরের সেভিংস একাউন্ট সংক্রান্ত পরিষেবা ক্ষেত্রেও গ্রাহককে অতিরিক্ত মাশুল গুনতে হয়েছে। আসন্ন জুলাই মাস থেকেই এসএমএস চার্জ বাবদ ২৫ পয়সা ও সর্বাধিক ২৫ টাকা চার্জ কাটবে ব্যাংক কর্তৃপক্ষ।

পরিষেবামূলক এসএমএস বা প্রচার মূলক এসএমএস বা লেনদেনের সময়ে যে ওটিপি পাঠানো হয়, তার দরুনও টাকা কাটা হবে। দূরসঞ্চার নিগম নিয়ামকের অন্তর্গত নতুন নিয়মের কারণেই কার্যত এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়েছে। এর আগে অ্যাক্সিস ব্যাংক এসএমএস কিছু ৫ পয়সা করে কাটতো। তবে এবার থেকে প্রতিটি মেসেজের জন্য ২৫ পয়সা দিতে হবে গ্রাহককে।

সেভিংস অ্যাকাউন্টে টাকা রাখার পরিমাণও বাড়ানো হয়েছে। আগে সেভিংস অ্যাকাউন্টে ১০ হাজার টাকা করে রাখতেই হত। বর্তমানে ১৫ হাজার টাকা রাখতে হবে। গ্রামীণ ও শহরাঞ্চলে প্রাইম ও লিবার্টি সেভিংস অ্যাকাউন্টের ক্ষেত্রে ন্যূনতম ব্যালেন্স ১৫,০০০ টাকা থেকে বৃদ্ধি করে ২৫,০০০ টাকা করে দেওয়া হয়েছে। এবার থেকে প্রতিমাসে ৪ বার এটিএম থেকে টাকা তুলতে পারবেন গ্রাহক।

৪ বার অথবা সর্বাধিক ২ লক্ষ টাকা পর্যন্ত তোলা যাবে। কিন্তু, জুলাই মাস থেকে নির্ধারিত সীমা পেরিয়ে যাওয়ার পর টাকা তুলতে হলে প্রতি ১০০০ টাকার উপর ১০ টাকা হিসেবে মাশুল গুনতে হবে।