মা হতে চলেছেন অস্ট্রেলিয়ার মহিলা ফাস্ট বোলার মেগান শট! ভাইরাল বেবিবাম্পের ছবি

38
মা হতে চলেছেন অস্ট্রেলিয়ার মহিলা ফাস্ট বোলার মেগান শট! ভাইরাল বেবিবাম্পের ছবি

বিশ্বের দ্রুত গতির মহিলা বোলারদের মধ্যে অন্যতম হলেন অস্ট্রেলিয়ার মহিলা ফাস্ট বোলার মেগান শট। ক্রিকেটের মাঠে তিনি দ্রুত গতিতে বল করে ব্যাটসম্যানদের হতচকিত করে দেন। তবে সাম্প্রতিক কালে ব্যক্তিগত জীবন নিয়ে বিতর্কেরও শীর্ষে অবস্থান করছেন মেগান। অবশ্য এই প্রথম নয়, মেগান যেদিন তার সমকামী বান্ধবী জেসকে বিয়ে করেন, সেদিন থেকেই তিনি কার্যত বিতর্কের শীর্ষ শিখরে অবস্থান করতে শুরু করেছেন। হ্যাঁ, অস্ট্রেলিয়ার এই মহিলা ক্রিকেটার একজন সমকামী।

অস্ট্রেলিয়ার এই মহিলা বোলার ২০১৯ সালে তিনি তার লেসবিয়ান সঙ্গিনী জেসকে বিবাহ করেন। তারা দুজনেই ক্রিকেটের সঙ্গে যুক্ত। জেস ক্রিকেট অস্ট্রেলিয়ার ফ্যাসিলিটি ম্যানেজার হিসেবে কাজ করেন। বিয়ের সময় মেগান সোশ্যাল মিডিয়ায় উল্লেখ করেছিলেন, বিবাহের ওই মুহূর্তটি তার জীবনের সবথেকে সেরা সময়। সারাবিশ্বের ক্রিকেটের অনুরাগীরা তাদের সমর্থন করেছিলেন।

বিয়ের পর এবার সন্তান ধারণের ইচ্ছা পোষণ করছেন মেগান। যেহেতু তার সঙ্গিনী সমকামী তাই রেসিপ্রোকাল আইভিএফের মাধ্যমে সন্তান ধারণের পথ বেছে নিয়েছেন তিনি। এর জন্য অবশ্য তাকে চরম সমালোচনার সম্মুখীন হতে হচ্ছে ঠিকই, তবে সেসব সমালোচনাকে তিনি গুরুত্ব দিয়ে বিবেচনা করেন না। তাই মেগান এখন মা হওয়ার স্বপ্ন দেখছেন। আইভিএফের মাধ্যমেই সন্তানের জন্ম দেবেন তিনি।

এই প্রক্রিয়াতে একজনের শরীর থেকে ডিম্বাণু সংগ্রহ করা হয় এবং অপর জনের শরীরে ভ্রূণ প্রতিস্থাপিত করা হয়। মেগানের এই সিদ্ধান্তকে সমর্থন জানাচ্ছেন তার অনুরাগীরা। মেগান এবং তার সঙ্গিনী ও তাদের অনাগত সন্তানের ভাবী জীবনের জন্য শুভেচ্ছা জানাচ্ছেন তারা। ইতিমধ্যেই বেবি বাম্পের ফটোশুট করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তারা। ইনস্টাগ্রামে তাদের এই ছবি শেয়ার করেছেন তারা। যা দেখে নেটিজেনরা শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিচ্ছেন তাদের।