বিফলে পুলিশের চেষ্টা, এবার সুইসাইড বোম্বার হিসেবে ট্রেনিং নিচ্ছে পুনের ২০ বছরের তরুণী

13
বিফলে পুলিশের চেষ্টা, এবার সুইসাইড বোম্বার হিসেবে ট্রেনিং নিচ্ছে পুনের ২০ বছরের তরুণী

তিনবছরের মধ্যে ২ বার পুলিশ তার নাগাল পেয়েছিল ঠিকই কিন্তু কাজের কাজ হল না একেবারেই, পুলিশের চেষ্টা একেবারেই ব্যার্থ, কারণ ২ বার হাতে পেয়েও সন্ত্রাসবাদ ভাবধারা থেকে মুক্ত করতে পারল না সেই তরুণিকে, কারন এন আই এ তদন্তকারী সংস্থা জানিয়েছে সেই তরুণী ফের ফিরে গেছে ইসলামিক স্টেট জঙ্গী গোষ্ঠীতে। এবার আগের থেকে আরও বেশী শক্ত কাজে যোগ দিয়েছে সে। এবার সে সুইসাইড বোম্বার হিসেবে ট্রেনিং নিচ্ছে বলে খবর।

সূত্রের মাধ্যমে খবর জানা গেছে মাত্র ২০ বছরের তরুণী সাদিয়া আনওয়াল পুণের ইয়েরোয়াড়ার বাসিন্দা। ২০১৫ সালে এই তরুণী নজরে এসেছিল তারপরে ২০১৮ সালে ফের পুলিশের কাছে ধরা পরে সে, পর পর দুইবার তাকে ডির্যােডিক্যালাইজড অর্থাৎ সন্ত্রাসবাদী ভাবধারা থেকে মুক্ত করার চেষ্টা করে, কিন্তু কাজের কাজ হয় নি তেমন, কারণ সে ফের যোগ দিয়েছে সেই সন্ত্রাসবাদ গোষ্ঠীতে।

এন আই এ জানিয়েছে, আসলে ২০১৫ সালে সে যখন নাবালিকা ছিল তখন একবার পুলিশের নজরে এসেছিল সে। আই এস জঙ্গী গোষ্ঠী যে ষড়যন্ত্র করার চেষ্টা করেছিল সেই কারণেই এন আই এ একটি চার্জ শিট পেশ করেছিল। আর সেখানেই সে উস্কানিমূলক মন্তব্য করার ফলে গোয়ান্দাদের নজরে আসে। জানা যায় সে জাকির নায়েকের অনুপ্রেরণায় এই সব মন্তব্য করত। পরে তাকে পুলিশি হেফাজতে নিয়ে এই সব থেকে মুক্ত করার চেষ্টা করা হয় ঠিকই কিন্তু, কাজের কাজ তেমন একটা হয় না। কারণ ফের সে এই কাজে যুক্ত হয়।