একই সঙ্গে ১৭ টি চাকরি পেয়ে তাক লাগালেন অরিজিৎ রায়!

20
একই সঙ্গে ১৭ টি চাকরি পেয়ে তাক লাগালেন অরিজিৎ রায়!

বর্তমানে সারা রাজ্য তথা দেশ জুড়ে চাকরির আকাল চলছে। শিক্ষিত বেকারদের সংখ্যায় ভরে যাচ্ছে দেশ। একটা চাকরি জোটানোর জন্য রীতিমত কাল ঘাম ছুটে যাচ্ছে চাকরিপ্রার্থীদের। এরকম পরিস্থিতি করোনা আরো বেশি সমস্যা সৃষ্টি করেছে।

তবে একই সঙ্গে ১৭ টি চাকরি পেয়ে সকলকে রীতিমতো স্তম্ভিত করে দিলেন হাওড়ার বালির ঘোষপাড়ার বাসিন্দা অরিজিৎ রায়। চুঁচুড়ার হুগলি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কলেজের এই ছাত্র নিজের উদ্যোগে এবং ক্যাম্পাসিং এর সৌজন্যে একসঙ্গে এতগুলো চাকরি জুটিয়ে ফেলেছেন।

গত দুই মাসে তিনি মোট 17 টি বহু জাতিক সংস্থায় চাকরি পেয়েছেন বলে জানা যাচ্ছে। এর মধ্যে অ্যাকসেন্টার, বাইজুস, উইপ্রো, টিসিএস, ইনফোসিস এর মত সংস্থা রয়েছে। এখন আরও বেশ কয়েকটি সংস্থার চূড়ান্ত ফলাফল আসা বাকি। তাই 17 জায়গায় সংখ্যাটা আরো বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য কিছুদিন আগেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিশাখ মন্ডল প্রায় ২ কোটি টাকার বার্ষিক বেতনের চাকরি পেয়ে রাজ্যের মুখ উজ্জ্বল করেন। এবার অরিজিতের প্রশংসায় পঞ্চমুখ সকলে। কলেজের অধ্যক্ষ স্মিতধি গঙ্গোপাধ্যায় বলেছেন করোনার সময় অনেকের চাকরি চলে গিয়েছে। তবে এই কলেজের পড়ুয়াদের বহু চাকরির সুযোগ এসেছে।