পুজোর মুহূর্তে রাজ্যের প্রযুক্তি বিদদের জন্য একগুচ্ছ নতুন পরিকল্পনা ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী

6
পুজোর মুহূর্তে রাজ্যের প্রযুক্তি বিদদের জন্য একগুচ্ছ নতুন পরিকল্পনা ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী

রাজ্যের প্রযুক্তি বিদদের জন্য একগুচ্ছ নতুন পরিকল্পনা ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী অবশ্য এই নতুন পরিকল্পনা গুলিকে রাজ্যের প্রযুক্তি সংস্থার সঙ্গে যুক্ত কর্মচারীদের জন্য পুজোর উপহার হিসেবেই বর্ণনা করেছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, সরকারী ওয়েবেল লিমিটেডের কর্মচারীরা এবং সরকারের অধীনস্থ এজেন্সিগুলির প্রযুক্তিবিদেরা এবার থেকে রাজ্য সরকারের চুক্তিভিত্তিক কর্মী হিসেবেই বিবেচিত হবেন।

শুক্রবার, মুখ্যমন্ত্রী জানালেন, প্রযুক্তি সংস্থার সঙ্গে জড়িত রাজ্য সরকারের চুক্তিভিত্তিক কর্মচারীরা এবার থেকে ৬০ বছর চাকরির নিশ্চয়তাসহ অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। মহিলা কর্মীদের জন্য মাতৃত্বকালীন ছুটিসহ বছরে ৩০ দিন এবং ১০ দিন মেডিক্য়াল ছুটির সুবিধা থাকছে। ৬০ বছর বয়স পর্যন্ত চাকরির নিশ্চয়তার পাশাপাশি ৩ লক্ষ টাকার টার্মিল্য়াল বেনিফিটের সুবিধাও পাবেন কর্মীরা।

সম্প্রতি একটি টুইট বার্তায় মমতা বন্দোপাধ্যায় লিখেছেন, তথ্য প্রযুক্তির দিক থেকে সারা দেশের মধ্যে এগিয়ে বাংলা। আইটি সংস্থায় কর্মরত প্রযুক্তিবিদদেরাই বাংলার ই-পরিষেবাকে সমৃদ্ধ করছেন। তাই তাদের জন্য এই নতুন পরিষেবার কথা ঘোষণা করতে পেরে মুখ্যমন্ত্রী খুব খুশি হয়েছেন বলেই জানিয়েছেন।