বর্তমানে পেট্রোলের দাম সবথেকে বেশি রয়েছে রাজস্থানের গঙ্গানগর এবং মধ্যপ্রদেশের অনুপপুরে

7
বর্তমানে পেট্রোলের দাম সবথেকে বেশি রয়েছে রাজস্থানের গঙ্গানগর এবং মধ্যপ্রদেশের অনুপপুরে

করোনা মহামারীর মধ্যে দিন দিন যেমন একদিক থেকে মানুষের জীবন ছারখার হয়ে যাচ্ছে তেমনি অন্য দিক থেকে দেখা যাচ্ছে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দামের পার্থক্য। নিত্যপ্রয়োজনীয় জিনিসের মধ্যে খাবার থেকে শুরু করে সমস্ত কিছুর দাম যেমন বাড়ছে, তেমনি অন্যদিকে দাম বাড়ছে পেট্রোল-ডিজেলের।

সত্যি বলতে মানুষের জীবনকে আরো বেশি খারাপ অবস্থার মধ্যে ফেলতে বাধ্য করছে। করোনা পরিস্থিতির জন্য হাজার হাজার মানুষ কাজ হারিয়েছে, কোন কোন জায়গায় দেখা যাচ্ছে অসহায়তার নানান দিক। এরই মধ্যে মানুষের জীবন বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় জিনিসের দামের জন্য হয়ে গেছে ওষ্ঠাগত। বেঁচে থাকাটা যেন এখন মানুষের কাছে মরার সমান হয়ে দাঁড়িয়েছে।

পেট্রোল-ডিজেলের দাম যেভাবে হু হু করে বাড়ছে তা হয়তো আগামী দিনে কোথায় গিয়ে দাঁড়াবে সেটাই এখন চিন্তার বিষয়। জুলাই মাস পর্যন্ত প্রায় ৯ বার বৃদ্ধি পেয়েছে পেট্রোলের দাম। অন্যদিকে ডিজেলের দাম প্রায় কমানো হয়েছে ৫ বার। বর্তমানে সবথেকে বেশি পেট্রোলের দাম রয়েছে রাজস্থানের গঙ্গানগর এবং মধ্যপ্রদেশের অনুপপুরে।

গঙ্গাপুরে এই মুহূর্তে পেট্রোলের দাম প্রায় ১১৩.২৬ টাকা। পেট্রোল এবং ডিজেলের দাম বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম। মুম্বাইতে পেট্রোলের দাম ১০৭.৮৩ টাকা এবং দিল্লিতে পেট্রোলের দাম ১০১.৮৪ টাকা। প্রত্যেক দিন সকাল ছটার সময় বিভিন্ন দেশের তেলের সংস্থাগুলোর তরফ থেকে জানানো হয় পেট্রোল এবং ডিজেলের দাম। আপনি চাইলে নতুন ওয়েবসাইটের গিয়েও পেট্রোল এবং ডিজেলের প্রত্যেকদিনের দাম চেক করতে পারবেন।