দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে মৃত ৩২ এবং আহত ৬৬ জন

10
দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে মৃত ৩২ এবং আহত ৬৬ জন

মিশরের কায়রোতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা কেড়ে নিল ৩২টি তাজা প্রাণ। এদিন মুখোমুখি দুটি ট্রেনের সংঘর্ষের কারণেই এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে বলে জানাচ্ছে বিশিষ্ট সংবাদমাধ্যম। শেষ পাওয়া খবর অনুযায়ী, ঘটনার জেরে মৃত ৩২ এবং আহত ৬৬ জন। তবে দুর্ঘটনার ভয়াবহতা এতটাই বেশি যে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন।

মিশরের স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে প্রকাশিত একটি রিপোর্টে জানানো হয়েছে, মিশরের রাজধানী কায়রো থেকে অন্তত ৪৬০ কিলোমিটার দূরে অবস্থিত তাহতা জেলায় মুখোমুখি দুই ট্রেনের সংঘর্ষ হয়। এই দুর্ঘটনার কারণে দুটি ট্রেনেরই অনেকগুলি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। দুর্ঘটনার পরপরই স্থানীয় বাসিন্দারা পুলিশে খবর দেন এবং আহতদের দ্রুত চিকিৎসালয় নিয়ে যাওয়া হয়।

আহতদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে পৌঁছে ছিল ১২টি অ্যাম্বুলেন্স। কি কারনে এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটলো তা অবশ্য এখনও জানা সম্ভব হয়নি। প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে দুর্ঘটনার কারণ জানতে জোর তদন্ত চালানো হচ্ছে। প্রসঙ্গত এর আগেও বহুবার ভয়াবহ ট্রেন দুর্ঘটনার সাক্ষী হয়েছে কায়রো। ২০০২ সালেই ট্রেনে আগুন লেগে যাওয়ার কারণে ৩৭৩ জন যাত্রী একসঙ্গে পুড়ে মারা যান।

এরপর ২০১৯ সালের ফেব্রুয়ারি মাসেও একটি ট্রেন লাইনচ্যুত হয়ে পড়ে এবং তাতে আগুন ধরে যায়। যে কারণে ২০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়। গত বছরের মার্চ মাসেও পরপর দুইটি ট্রেন দুর্ঘটনায় ১৩ জনের আহত হওয়ার খবর মেলে। এরপরেও বর্তমানের এই দুর্ঘটনার খবর স্বভাবতই উদ্বেগ আরও বাড়াচ্ছে।