পাকিস্তানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃত্যু হল অন্তত ৩০ জনের! আহত অনেক

4
পাকিস্তানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃত্যু হল অন্তত ৩০ জনের! আহত অনেক

গতকাল অর্থাৎ সোমবার সকালে একটি ভয়ানক ট্রেন দুর্ঘটনা ঘটে গেল পাকিস্তানে। পাকিস্তানের ঘটকিতে রেতি এবং দাহ রকি রেল স্টেশনের মাঝখানে স্যার সৈয়দ এক্সপ্রেসের সঙ্গে সংঘর্ষ হয়েছে মিল্লাট এক্সপ্রেসের। দুর্ঘটনায় অন্তত মৃত্যু হয়েছে ৩০ জনের এবং একাধিক ব্যক্তি গুরুতর জখম হয়েছেন। শুনতে পাওয়া গেছে যে, স্যার সৈয়দ এক্সপ্রেস লাহোরের দিকে যাওয়ার সময় লাইনচ্যুত হয়ে মিল্লাট এক্সপ্রেসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়ে যায়। করাচি থেকে সারগদার দিকে যাচ্ছিল মিল্লাট এক্সপ্রেস। ঠিক তখনই সেটা লাইনচ্যুত হয়ে যায়।

পাকিস্তানের মিডিয়াত ঘোটকির ডেপুটি কমিশনার উসমান আব্দুল্লাহ এই বিষয়ে জানিয়েছেন যে, রেল দুর্ঘটনায় অন্তত উদ্ধার করা হয়েছে ৩০ জনের দেহ। আরো ৫০ জনের অবস্থা আশঙ্কাজনক। কম করে ১৩ থেকে ১৪ টি বগি লাইনচ্যুত হয়েছে। তার মধ্যে ৬ থেকে ৭ টি একেবারে দুমড়ে গেছে। ট্রেনে আটকে থাকা যাত্রীদের এখন উদ্ধার করা হলে সব থেকে বড় চ্যালেঞ্জ।

গোটা ট্রেনটিতে এখনো পর্যন্ত আটকে আছে বহু ট্রেন যাত্রী। ওসমান আবদুল্লাহ বলেছেন যে, এটি সত্যি খুব বড় চ্যালেঞ্জ এর কাজ। ইতিমধ্যেই বড় যন্ত্রপাতি নিয়ে এসে রেলের বগি কেটে যাত্রীকে উদ্ধার কার্য শুরু হয়ে গেছে। বহু মানুষ এখনো পর্যন্ত আটকে রয়েছেন ভেতরে। স্টেশনের কাছেই বসানো হয়েছে একটি মেডিকেল ক্যাম্প। সেখানেই প্রাথমিক চিকিৎসা করানো হচ্ছে যাত্রীদের। তারপর তাদের নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে।