রাজ্যে কমপক্ষে দেড় কোটি কর্মসংস্থান হতে চলেছে : মুখ্যমন্ত্রী

20
রাজ্যে কমপক্ষে দেড় কোটি কর্মসংস্থান হতে চলেছে : মুখ্যমন্ত্রী

বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চে দাঁড়িয়ে আশার কথা শোনালেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামীদিনে কমপক্ষে দেড় কোটি কর্মসংস্থান হতে চলেছে বাংলায়। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,যেখানে ভারতে ৪০ শতাংশ মানুষ কাজ হারিয়েছে। বাংলা সেখানে ৪০ শতাংশ বেকারত্ব হ্রাস করেছে। রাজনৈতিক মতবিরোধ থাকতে পারে, কিন্তু আমরা একসঙ্গে থাকি। বাংলায় যে থাকে সেই আমাদের পরিবারের সদস্য। আগামীদিনে কমপক্ষে দেড় কোটি কর্মসংস্থান হতে চলেছে বাংলায়।

এদিন তিনি বলেন, আমার পরবর্তী লক্ষ্য শিল্প ক্ষেত্রে কর্মসংস্থান। করোনাকালে প্রথম রাজ্য হিসেবে বাণিজ্য সম্মেলন করেছে বাংলা। প্রথম বাণিজ্য সম্মেলনে ১২ লক্ষ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব এসেছিল। ৮ স্তম্ভের উপর রাজ্যের উন্নয়ন দাঁড়িয়ে আছে। পরিকাঠামো, স্কুল শিক্ষা, সামাজিক উন্নয়ন প্রকল্প, সামাজিক সুরক্ষা, নারী ক্ষমতায়ন।

তিনি আরও বলেন, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে প্রায় ২ কোটিr মহিলা মাসে ৫০০ টাকা করে পাচ্ছেন। হেলথ কার্ডে সরকারি হাসপাতালে চিকিৎসা বিনামূল্যে। আড়াই কোটি স্বাস্থ্যসাথী কার্ড দেওয়া হয়েছে। কন্যাশ্রী প্রকল্প ইউনেস্কো থেকে প্রশংসিত। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সব ক্ষেত্রে প্রকল্প আছে।