এশিয়ার সব থেকে মূল্যবান ডিভোর্স, স্বামীর কোটি কোটি ডলারের সম্পত্তি পেয়ে কোটিপতি স্ত্রী

58
এশিয়ার সব থেকে মূল্যবান ডিভোর্স স্বামীর কোটি কোটি ডলারের সম্পত্তি পেয়ে কোটিপতি স্ত্রী

স্বামী স্ত্রীর বনিবনা না হলেই বিবাহ বিচ্ছেদ তবে এই দক্ষিণ এশিয়ায় শেষ কয়েক বছরে সব থেকে দামি ডিভোর্স হয়েছে গত বছরের মাঝামাঝি সময়ে। অ্যামাজন কর্তা জেফ বেজোসের তাঁর স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়েছে আর স্ত্রীর খোরপোশ বাবদ তিন হাজার আট শ ত্রিশ কোটি ডলার শেয়ার দিয়েছেন জেফ বেজোস। হ্যাঁ আর অ্যামাজন কর্তার এই কোটি কোটি ডলারের সম্পত্তি পেয়ে এখন রাতারাতি কোটিপতি হয়ে গিয়েছেন তাঁর স্ত্রী ম্যাকেঞ্জি।

তবে এটাই তো শেষ নয় কারণ যে সব থেকে বড় ডিভোর্স হয়েছিল তাতে ডু ও মেন তাঁর স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের জন্য 161.3 মিলিয়ন শেয়ার দিয়ে দিয়েছিলেন আর যার জন্য তাঁর স্ত্রী এখন ভারতীয় মুদ্রায় বারো হাজার কোটি টাকার বেশি সম্পত্তির মালিক। যদিও এখানেই তাঁর পরিচয় শেষ নয় কারণ তিনি বর্তমানে বিশ্বের সব থেকে বেশি ও ধনী মহিলাদের তালিকায় জায়গা পেয়েছেন। আর এভাবেই এখন তিনি বিশ্বের ধনী মহিলাদের তালিকায় প্রথমেই রয়েছেন।

টু ওয়ে মেনন যিনি চীনের সেনঝেন কাঁটায় বায়োলজি ফার্মের মালিক। বিশ্বের অন্যতম ধনী ব্যক্তিদের তালিকায় তাঁর নাম রয়েছে যার মোট সম্পত্তির পরিমাণ বর্তমানে 310 কোটি ডলার কিন্তু আগে ছিল সাড়ে ছশো কোটি ডলার যেহেতু স্ত্রীকে দিয়েছেন তার পর বিভিন্ন কারণে সম্পত্তির পরিমাণ কমে গিয়েছে তাঁর, তবু এখনও বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকায় তাঁর নাম রয়েছে।