লকডাউনের সম্ভাবনা দেখা দিতেই 300 কোটি টাকার মদ মজুদ রাজ্যবাসীর

11
লকডাউনের সম্ভাবনা দেখা দিতেই 300 কোটি টাকার মদ মজুদ রাজ্যবাসীর

গোটা দেশের মতো রাজ্যজুড়ে করোনা সংক্রমণ বাড়ছে। বর্তমান পরিস্থিতিতে কিছুটা বাধ্য হয়ে কড়া বিধিনিষেধের পথে হাঁটতে হয়েছে রাজ্য সরকারকে। এদিকে লকডাউনের সম্ভাবনা দেখা দিতে মদের দোকানে ভিড় বেড়েছে। পরিসংখ্যান বলছে লকডাউনের আশঙ্কাতে তামিলনাড়ু রাজ্যের বাসিন্দা প্রায় 210 কোটি টাকার মদ কিনে নিয়েছেন। শুধুমাত্র শনিবারই রেকর্ড মদ বিক্রি হয়েছে তামিলনাড়ুতে।

তামিলনাড়ুতে শনিবার এবং রবিবার মিলে গড় মদ বিক্রি হয়েছে 300 কোটি টাকার। রবিবার দোকান বন্ধ থাকায় শনিবারে বলতে গেলে রেকর্ড সংখ্যক মদ বাড়িতে মজুদ করে নিয়েছিলেন সেই রাজ্যের সূরা প্রেমীরা। তামিলনাড়ু স্টেট মার্কেটিং কর্পোরেশন পাঁচটি জোনে বিভক্ত। এই পাঁচটি অঞ্চল হল চেন্নাই, কোয়েম্বাটুর, মাদুরাই, ত্রিচি এবং সালেম।

রাজ্যে মদের পাইকারি সরবরাহের পাশাপাশি খুচরা বিক্রেতারাও মদ বিক্রি করে থাকেন। তামিলনাড়ুর তিনটি জেলা কান্চিপুরাম, চেঙ্গলপট্টু এবং থিরুভাল্লুভারে রেকর্ড বিক্রি হয়েছে। এই তিনটি জেলাতে 25% মদ বিক্রি হয়েছে। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী গত সপ্তাহের বৃহস্পতিবার বিধি নিষেধ সংক্রান্ত এই নিয়ম ঘোষণা করেছিলেন।

রাজ্য সরকার রাত 10 টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত নাইট কারফিউ জারি করেছে। সঙ্গে রবিবার সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে তামিলনাড়ুতে। বর্তমানে তামিলনাড়ুতে নবম শ্রেণি পর্যন্ত স্কুল বন্ধ রয়েছে।