উৎসবের আমেজ শেষ হতেই ফের নাইট কারফিউ শুরু হল রাজ্যে

10
উৎসবের আমেজ শেষ হতেই ফের নাইট কারফিউ শুরু হল রাজ্যে

উৎসবের আমেজ শেষ। তবে উৎসবের পরে এখন আবার পুরনো ছন্দে ফেরার পালা। কারণ পুজোর পর অবধারিতভাবেই করোনার গ্রাফ বাড়তে শুরু করেছে রাজ্যে। তাই পূজার সময় করোনার বিধিনিষেধে ছাড় দেওয়া হলেও বুধবার থেকে আবার নাইট কারফিউ শুরু হয়েছে সারা রাজ্য জুড়ে। এর আগে করোনা সংক্রান্ত নির্দেশিকা অক্টোবর মাস পর্যন্ত বাড়িয়েছে নবান্ন। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানিয়ে দিয়েছেন বুধবার থেকে আবার রাত হলেই নাইট কারফিউ শুরু হবে রাজ্যে।

পুজোর আগে রাত 11 টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত নাইট কারফিউ জারি ছিল এই রাজ্যে। তবে পূজার কারণে রেস্তোরাঁ এবং পানশালাসহ অন্যান্য দোকান বেশি রাত পর্যন্ত খুলে রাখার অনুমোদন দেওয়া হয়েছিল। পুজো মিটতেই এবার সংক্রমণের হার বাড়ার আশঙ্কা ছিল। চিকিৎসকদের সেই আশঙ্কা সত্যি হয়েছে। করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী।

বিগত 24 ঘন্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা 700 ছাড়িয়ে গিয়েছে। তবে প্রশাসন অবশ্য মনে করছে রাজ্যের করোনা পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণের বাইরে যায়নি। তাই এখন থেকেই টিকাকরণের হার বাড়ানোর পাশাপাশি রাজ্যে করোনা নিয়ন্ত্রণের জন্য যাবতীয় শর্তাবলী মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতিটি জেলাতে যাতে টিকাকরণের হারবারে তার জন্য জেলা শাসক এবং স্বাস্থ্য আধিকারিকদের সবরকম পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে যে জায়গা গুলোতে সংক্রমণের হার বেশি সেগুলো চিহ্নিত করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে। সোমবার থেকেই কলকাতা পুরসভার স্বাস্থ্য দপ্তরের আধিকারিক এবং কর্মীদের ছুটি বাতিল করে দেওয়া হয়েছে।