সতর্কতা হিসেবে ২৫টি ট্রেন বাতিল করল পূর্ব রেল

11
সতর্কতা হিসেবে ২৫টি ট্রেন বাতিল করল পূর্ব রেল

রেল দপ্তরকেও ঘূর্ণিঝড় ‘যশ’ নিয়ে ভাবতেই হচ্ছে। শুক্রবার পূর্ব রেলের জিএম মনোজ যোশী বিভাগীয় কর্তা ও ডিআরএমদের সঙ্গে এনিয়ে জরুরি বৈঠক করে এ বিষয়ে একাধিক নির্দেশ দেন। তবে রেল হাসপাতালগুলিকে ঝড়ের তাণ্ডব থেকে সুরক্ষিত রাখতে নানা আপৎকালীন ব্যবস্থা তৈরি রাখার পাশাপাশি অ্যাক্সিডেন্ট রিলিফ ট্রেন ও কর্মীদের তৈরি থাকতে বলা হয়েছে। জলের পাম্প থেকে বিকল্প বিদ্যুৎ ব্যবস্থা, ওষুধের জোগান রাখতে বলা হয়েছে। এছাড়া ইতিমধ্যেই হাওড়া ও শিয়ালদহ ডিভিশনে বিশেষ বন্দোবস্ত নেওয়া হয়েছে।

চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় ‘যশ’, আরও ২৫টি ট্রেন বাতিল করল পূর্ব রেল। ঘূর্ণিঝড়ের প্রভাবে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এই পরিস্থিতিতে আরও ২৫টি ট্রেন বাতিল করল পূর্ব রেল। রবিবারই বিবৃতি প্রকাশ করে সেকথা জানিয়ে দেওয়া হয়েছে। প্রকাশ করা হয়েছে বাতিল ট্রেনের তালিকাও।

তালিকায় কোন কোন ট্রেন রয়েছে দেখে নিন:-

০২৫১০ গুয়াহাটি-বেঙ্গালুরু ক্যান্টনমেন্ট, ০২৬৪৩ এর্নাকুলম-পাটনা জংশন আজ এবং মঙ্গলবার বাতিল। ০৫২২৮ মুজফ্‌ফরপুর-যশবন্তপুর এবং ০৫৯৩০ নিউ তিনসুকিয়া-তামবরম, ০৬৫৭৮ গুয়াহাটি-যশবন্তপুর স্পেশ্যাল ট্রেন সোমবার বাতিল। মঙ্গলবার ০২৫০৭ ত্রিবান্দ্রম সেন্ট্রাল-শিলচর স্পেশ্যাল, ০৮৪৫০ পাটনা জংশন-পুরী, ০২৫১৫ বেঙ্গালুরু ক্যান্টনমেন্ট-আগরতলা স্পেশ্যাল, ০২৫১৬ আগরতলা-বেঙ্গালুরু ক্যান্টনমেন্ট স্পেশ্যালের পরিষেবা পাওয়া যাবে না। ০২২৫৪ ভাগলপুর-যশবন্তপুর, ০২৩৭৬ সিজি তামবরম, ০২৫৫২ কামাখ্যা-যশবন্তপুর, ০২৬১১ এমজিআর চেন্নাই সেন্ট্রাল-নিউ জলপাইগুড়ি স্পেশ্যাল ট্রেনের পরিষেবা মিলবে না বুধবার।

আগামী ২৮ এবং ২৯ তারিখেও একাধিক ট্রেন বাতিল করা সিদ্ধান্ত নেওয়া হয়েছে।