এবারের পুজোর জন্য বিশেষ প্ল্যান করেছিলেন অর্পিতা!

13
এবারের পুজোর জন্য বিশেষ প্ল্যান করেছিলেন অর্পিতা!

এবারের পুজোর জন্য বিশেষ প্ল্যান করেছিলেন অর্পিতা কিন্তু সবকিছুই এখন অতীত। গ্রেফতার হওয়ার আগে তিনি সাধারন মানুষের মতো জীবন যাপন করছিলেন। কিন্তু সবকিছুই বানচাল হয়ে গেল ইডির কবলে পড়ে, কারণ অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় কোটি কোটি টাকা যার ফলে গ্রেপ্তার করা হয় অর্পিতাকে।

অর্পিতা মুখোপাধ্যায় এসএসসির নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছে।জানা যায় অর্পিতা একটি বনেদি বাড়ির মেয়ে যার বাড়ি বেলঘড়িয়ায়। দেওয়ানপাড়া সর্বজনীন দুর্গোৎসব কমিটির পুজো হয় মুখার্জি পরিবারের জমিতে, এ বাড়িরই মেয়ে অর্পিতা।

আর্থিক সাহায্য বিশেষভাবে না করে থাকলেও তিনি পুজোর আয়োজনে নিজেকে যথাযথভাবে সমর্পণ করতেন। এই বিষয়ে দেওয়ানপাড়া সর্বজনীন দুর্গোৎসব কমিটির উদ্যোক্তারা জানিয়েছেন, এই পুজোটা পাড়ার বাসিন্দাদের আর্থিক সাহায্যের মাধ্যমে হয়ে থাকে। কোন নেতা-নেত্রীদের টাকায় নয়, কিন্তু অর্পিতা সবসময় পূজার সরঞ্জাম কিনে দিতেন এবং পুজোর কাজকর্মে সাহায্য করতেন।

এই বিষয়ে পুজোর উদ্যোক্তারা জানিয়েছেন, তিনি সেলিব্রিটি হয়ে থাকলেও কোনদিনই সেইরকম হাবভাব ছিলনা অর্পিতার। কখনোই কোনো রকম প্রভাব খাটাননি। এই পূজাটি বর্তমানে পঁচাত্তরে পা দিয়েছে, তার আগেই চিন্তাভাবনা করেছিলেন অর্পিতা।

এক উদ্যোক্তা জানান, গ্রেপ্তার হওয়ার কয়েক দিন আগে অর্পিতা পুজো বিষয়ে আলোচনা করার জন্য ফোন করেছিলেন, বলেছিলেন পুজোতে বিশেষ আকর্ষণ থাকবে, টলিপাড়ার কাউকে তিনি নিয়ে আসবেন। বর্তমান পুজোর বাজেট অনেক বেড়েছে, প্রতিমা খরচ বেড়েছে অনেক।

গোটা পাড়াটাই সেজে উঠবে এলইডি লাইট দিয়ে। গতবছরের বিজয়ী সম্মেলন অনুষ্ঠানে অর্পিতা মিষ্টির দায়িত্ব নিয়েছিলেন। এসএসসি দুর্নীতি কান্ড জড়িত অর্পিতা গ্রেফতারি বিষয়ে উদ্যোক্তাদের একাংশ ক্ষোভ প্রকাশ করে জানান, এর আগে পার্থ চট্টোপাধ্যায় অর্পিতার মামা বলে নিজেকে পরিচয় দিতেন এবং পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন যে অর্পিতার বাবা নিরাপদ মুখোপাধ্যায় খুব ভালো বেহালা বাজাতেন এবং যার জন্যই তার সঙ্গে আলাপ হয়েছিল।

অর্পিতার প্রতিবেশীদের দাবি, অনেক ছবিতেই তিনি অভিনয় করেছিলেন কিন্তু কখনোই তার কোনো রকম অহংকার ছিল না। পাড়ার মেয়ের মতোই পুজো কাটাতেন সবার সঙ্গে, মাকে নিয়ে পুজো মণ্ডপে আসতেন। প্রতিবেশীদের দাবি, অভিনয় এবং মডেলিং করার জন্যই আর্থিকভাবে যথেষ্ট সচ্ছল অর্পিতা কিন্তু এইরকম ভাবে অর্পিতার টালিগঞ্জ এবং বেলঘড়িয়ার ফ্ল্যাট থেকে টাকা উদ্ধার হওয়ার ঘটনাটি কিছুতেই মেনে নিতে পারছেন না অর্পিতার প্রতিবেশীরা। তবে পুজো বিষয়ে উদ্যোক্তাদের মত এবারের পুজো জাঁকজমকভাবেই হবে অর্পিতাকে ছাড়াই।