প্রেমের সম্পর্ককে টেনে নিয়ে চলছেন উপভোগ করছেন না? জেনে নিন কি বলছে মনোবিদরা

12
প্রেমের সম্পর্ককে টেনে নিয়ে চলছেন উপভোগ করছেন না? জেনে নিন কি বলছে মনোবিদরা

আজকের দিনে প্রেম বা বিয়ে সম্পর্ক বেশিদিন টেকে না অনেক ক্ষেত্রেই দেখা যায় মাঝ পথেই ছাড়াছাড়ি। অথচ সম্পর্ককে বয়ে নিয়ে যেতে হয় কিন্তু সেই সম্পর্কে কোনও উপভোগ থাকে না। তবু ত্যাগ করতে পারেন না। অনেক সময় দেখা গিয়েছে দীর্ঘ কয়েক বছরের প্রেমের সম্পর্কের পর হঠাত্ ব্রেক আপ এবং প্রেমিক প্রেমিকার অন্যত্র বিয়ে।

আবার কিছু ক্ষেত্রে বিয়ের বেশ কিছু বছর পর সম্পর্কে চিড় ধরতে দেখা যায়। কিন্তু সেই সম্পর্ক থেকে বেরিয়ে আসাটাই কষ্টসাধ্য বিষয় হয়ে দাঁড়ায়। একই অপরকে হয়তো ভালোবাসেন না কিন্তু সম্পর্ক থেকে বেরিয়ে আসলে কষ্ট পাবে সেই ভেবেই সম্পর্কটা বয়ে নিয়ে চলেন এমনই বলছে সমীক্ষা।

কিন্তু এই সমীক্ষায় উঠে আসা তথ্য থেকে মনোবিদরা বলছেন সম্পর্ককে তিনি নিয়ে যেতেই আখেরি ক্ষতি হয় সেই সম্পর্কেরই, চোখের সামনে অনেক কিছু দেখেই সেই সম্পর্কের জটিলতা আরও বেড়ে যায়।

তাই মনোবিদরা বলছেন যে কোনও ধরনের সমস্যার কথা চেপে না রেখে দূষণ মানুষের মধ্যে শেয়ার করতে হবে। যাতে শীঘ্রই তা মিটে গিয়ে বাকি জীবনটা আনন্দে পরিপূর্ণ হয়ে উঠতে পারে। তাঁদের মতে মরে যাওয়া সম্পর্ককে টেনে নিয়ে যাওয়ার ফলে দু য়ের জীবন খাদের কিনারায় এসে দাঁড়ায়।