প্রচলিত থেরাপির তুলনায় প্রায় চারগুণ বেশি উন্নত “হ্যালসিয়ন রেডিয়েশন থেরাপি” লঞ্চ করলো অ্যাপোলো

119
প্রচলিত থেরাপির তুলনায় প্রায় চারগুণ বেশি উন্নত

সম্প্রতি “অ্যাপোলো গ্লেনঈগলস হসপিটালস”এর তরফ থেকে পূর্ব ভারতে ক্যান্সার চিকিৎসার জন্য সর্বতোভাবে নতুন এবং অত্যাধুনিক “হ্যালসিয়ন রেডিয়েশন থেরাপি” লঞ্চ করা হলো। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, এই আধুনিক থেরাপি সিস্টেমটির ব্যবহারে পূর্ব ভারতের ক্যান্সার রোগীরা বিশেষ উপকৃত হবেন।

হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে প্রকাশিত একটি গাইডলাইনে বলা হয়েছে, “হ্যালসিয়ন রেডিয়েশন থেরাপি” সিস্টেমটি বর্তমানে প্রচলিত ক্যান্সার চিকিৎসা থেরাপি তুলনায় প্রায় চারগুণ বেশি উন্নত। মাথা, ঘাড়, প্রস্টেট, ফুসফুস ইত্যাদির ক্যান্সারে এই রেডিয়েশন থেরাপি খুব ভালো কাজ করে।

পাশাপাশি এই রেডিয়েশনের ব্যবহার পার্শ্ব প্রতিক্রিয়াহীন। এই রেডিয়েশন থেরাপি শুধুমাত্র ক্যান্সার কোশ গুলিকেই টার্গেট করে। টাইট ফোকাসে রেডিয়েশন দেওয়ার জন্য ক্যান্সার কোশের আশে পাশে অবস্থিত সুস্থ টিস্যুগুলির কোনো ক্ষতি সাধন করে না। ইন্টেলিজেন্ট অটোমেশন সিস্টেম থাকার দরুন খুব কম সময়ের মধ্যে চিকিৎসা সম্পন্ন করা যায়।

রোগীর স্বাচ্ছন্দ্য বাড়াতে সব রকমের ব্যবস্থা রয়েছে এর মধ্যে। অ্যাপোলো হসপিটালস গ্রুপের চেয়ারম্যান ডাঃ প্রতাপ সি রেড্ডি জানালেন, ক্যান্সারে আক্রান্ত রোগীর সমস্ত রকমের সুবিধা-অসুবিধার কথা মাথায় রেখেই এমন সিস্টেম বানানো হয়েছে, যেখানে চিকিৎসক অনেক বেশি সময় ধরে রোগীর চিকিৎসা করতে পারেন। চিকিৎসকদের উদ্দেশ্য, ক্যানসারের চিকিৎসায় উন্নত মানের পরিষেবা দিয়ে, মৃত্যুর হার কমানো।