ভারতের বাজারে এবার বৈদ্যুতিক গাড়ি আনতে চলেছে স্মার্টফোন নির্মাণকারী সংস্থা অপো

11
ভারতের বাজারে এবার বৈদ্যুতিক গাড়ি আনতে চলেছে স্মার্টফোন নির্মাণকারী সংস্থা অপো

অবশেষে এবার স্মার্টফোন নির্মাতা গাড়ি সংস্থারা বৈদ্যুতিক গাড়ি আনছে বাজারে। ভারতের বাজারে বৈদ্যুতিক গাড়ির চাহিদা লক্ষ্য করে স্মার্টফোন নির্মাণকারী সংস্থা অপো। আপাতত এই সংস্থা ভারতের বাজারের জন্য একটি বৈদ্যুতিক গাড়ি তৈরি করা নিয়ে কাজ করছে। 2024 সালে এই বৈদ্যুতিক গাড়ি ভারতের বাজারে লঞ্চ হতে পারে বলে জানানো হয়েছে।

বিশিষ্ট সংবাদ মাধ্যম সূত্রে খবর বিবিকে ইলেক্ট্রনিকসের মালিকানাধীন স্মার্টফোন ব্র্যান্ডগুলি যেমন ওপো, রিয়েল মি, ওয়ান প্লাস বর্তমানে ভারতীয় বাজারে বৈদ্যুতিক যানবাহনের বিকাশ আনার পরিকল্পনা নিয়েছে। 2024 সালের প্রথমদিকেই সম্ভবত প্রথম বৈদ্যুতিক গাড়ি লঞ্চ করতে পারে অপো।

যদিও এখনও পর্যন্ত এই ব্র্যান্ডের বৈদ্যুতিক গাড়ি সম্পর্কে কোনো বিবরণ প্রকাশ করা হয়নি। স্মার্টফোন নির্মাতা কোম্পানিগুলো যদি ইভি স্পেসে প্রবেশ করতে চায় তাহলে তাতে অবশ্য অবাক হওয়ার কিছু নেই। কারণ ভারতের ইভি স্পেস এখনো প্রাথমিক পর্যায়েই রয়েছে।

আপাতত ইলেকট্রিক টু হুইলার এবং থ্রি হুইলারের সব থেকে বেশি চাহিদা আসতে চলেছে ভারতীয় বাজারে। এমনটাই মনে মনে করা হচ্ছে। এই মুহূর্তে বিশ্বব্যাপী অ্যাপেল, গুগোল, হুয়াই, শাওমির মতো কোম্পানিগুলির নিজস্ব বৈদ্যুতিক গাড়ি তৈরির চেষ্টা চালাচ্ছে। একে ফরটিসেভেন রাইফেল নির্মাতা কোম্পানি কালাশনিকভও এই প্রতিযোগিতায় সামিল বলে জানা গিয়েছে।