স্পেশ‍্যাল অলিম্পিকসে ভারতের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে আপ্লুত সোনু সুদ

12
স্পেশ‍্যাল অলিম্পিকসে ভারতের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে আপ্লুত সোনু সুদ

করোনাকালে দুস্থ নিপীড়িত সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য রাস্তায় নেমে পড়েছিলেন গরিবের মসিহা সোনু সুদ। বিশেষত পরিযায়ী শ্রমিকদের নিজের নিজের বাসস্থানের ফিরিয়ে দেওয়ার জন্য এগিয়ে এসেছিলেন তিনি। তিনি যেভাবে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছিলেন তাতে প্রশাসনের তুলনায় তার প্রতি মানুষের ভরসা এবং বিশ্বাস অনেক বেশি বেড়ে গিয়েছে। শুধু দেশের সীমানার মধ্যেই নয়, সোনু সুদের জয়জয়কার এখন দেশের বাইরেও শোনা যাচ্ছে।

তার এই কর্মকান্ডের জেরে আগামী বছর রাশিয়ায় অনুষ্ঠিত হতে চলা স্পেশ‍্যাল অলিম্পিকসে ভারতের তরফ থেকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে মনোনীত করা হয়েছে তাকেই। উল্লেখ্য, আগামী ২০২২ সালে রাশিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে স্পেশ‍্যাল অলিম্পিকস ওয়ার্ল্ড উইন্টার গেমস। বিশেষভাবে সক্ষম মানুষেরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। ১৯৬৮ সাল থেকে প্রতি দু বছর অন্তর অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা।

এবার সেই আসন্ন স্পেশ‍্যাল অলিম্পিকস ওয়ার্ল্ড উইন্টার গেমস ২০২২ এ ভারতের তরফ থেকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে মনোনীত হয়েছেন সোনু সুদ। এই সুখবর পেয়ে আপ্লুত হয়েছেন তিনি। নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে দুটি পোস্ট করে তিনি অনুরাগীদের সঙ্গে এই সুখবরটি ভাগ করে নিয়েছেন। তিনি জানিয়েছেন, রাশিয়ায় আয়োজিত স্পেশ‍্যাল অলিম্পিকসে ভারতের ব্র‍্যান্ড অ্যাম্বাসাডর নির্বাচিত হয়ে তিনি গর্বিত।

এর সঙ্গে তিনি লিখেছেন, ভারতের তরফ থেকে যে প্রতিযোগিরা ওই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন তারা সকলেই ভারতের মুখ উজ্জ্বল করবেন। আসন্ন এই প্রতিযোগিতার সকল প্রতিযোগীদের শুভকামনা জানিয়েছেন তিনি। এরপর এদিন একটি ভার্চুয়াল বৈঠকে অংশগ্রহণ করেও একই কথা বলেন সোনু। তার বক্তব্য, বিদেশের মাটিতে দেশের নাম উজ্জ্বল করার ও নিজের প্রতিভাকে বিকশিত করার জন্য এর থেকে ভালো সুযোগ আর মিলবে না।