হাতে যে চিহ্নগুলি থাকলে কোন পুরুষ সৌভাগ্যের অধিকারী হন! জেনে নিন

11
হাতে যে চিহ্নগুলি থাকলে কোন পুরুষ সৌভাগ্যের অধিকারী হন! জেনে নিন

বর্তমান যুগ হল বিজ্ঞানের যুগ। কিন্তু এই যুগে বিজ্ঞানের জয়জয়কার হলেও আমরা কিন্তু বেশিরভাগ মানুষই কুষ্ঠি-বিচার, হস্তরেখা-বিচার কে প্রাধান্য দিই। জ্যোতিষীরা হাতের রেখা দেখে মানুষের ভাগ্য গণনা করতে পারেন। মহিলা বা পুরুষদের হাতের রেখায় এমনই কিছু চিহ্ন রয়েছে যেগুলি দেখলে বোঝা যায় যে ওই ব্যাক্তিটির উপর মহাদেব সর্বদা আশীর্বাদ প্রদান করছে। ওই চিহ্নগুলিকে জ্যোতিষ শাস্ত্র মতে শুভ লক্ষণ হিসেবে চিহ্নিত করা হয়। যদি কোনো মহিলার বা পুরুষের হাতে ওই চিহ্নগুলি থাকে তাহলে তিনি সৌভাগ্যের অধিকারী হন।

অর্ধচন্দ্র
ধর্মীয় মতে মহাদেব চাঁদ কে তার মাথায় ধারণ করে রাখেন। চন্দ্র মহাদেবের আশীর্বাদ প্রাপ্ত। তাই যদি কোনো ব্যক্তি বা মহিলার হাতে অর্ধচন্দ্রের মত চিহ্ন থাকে তাহলে তিনি কখনো কষ্ট পান না, তীক্ষ্ণ বুদ্ধির অধিকারী হন, সদা সর্বদা সুখী হয়ে থাকেন।

পতাকা চিহ্ন

কোনো ব্যক্তির হাতে যদি পতাকা চিহ্ন বর্তমান থাকে তবে সেই ব্যক্তি সৌভাগ্যের অধিকারী হন বলে, জ্যোতিষীরা বলে থাকেন। ওই ব্যক্তি মানসিকভাবেও বেশ শক্তিশালী হয়ে থাকেন।

ত্রিশূল চিহ্ন

মহাদেবের সব সময়ের সঙ্গী হল ত্রিশূল। শিব ঠাকুর প্রধান অস্ত্র হিসেবে এই ত্রিশূলকে ব্যবহার করে থাকেন। মহাদেবের মতোই এই ত্রিশূলও মানুষের পূজা পায়। তাই যদি কোনো ব্যক্তির কপালে বা হাতের তালুতে বা ভাগ্য রেখায় ত্রিশূল চিহ্ন অঙ্কিত হয় তবে সেই ব্যক্তিকে মহাদেবের আশীর্বাদ প্রাপ্ত হিসেবে ধরা হয়।