সোনার চেইন লুট করছে পিঁপড়ের দল! দেখুন ভিডিও

13
সোনার চেইন লুট করছে পিঁপড়ের দল! দেখুন ভিডিও

সোশ্যাল মিডিয়া, যার মাধ্যমে আমরা দেশের বিদেশের নানান খবর নিমেষের মধ্যে দেখতে পাই। এমন কোনো ঘটনা নেই যেটা সোশ্যাল মিডিয়ায় দেখানো হয় না, দুনিয়াটা যে কতটা অদ্ভুত সেটারই কিছু দৃশ্য মাঝে মাঝে আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখে থাকি। ৩০শে জুন আন্তর্জাতিক সোশ্যাল মিডিয়া দিবস এই দিনে একটি সাংঘাতিক ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়, যেখানে দেখা যাচ্ছে যে একদল কালো পিঁপড়ে ডাকাতি করছে যা দেখে নেটিজেনরা একেবারে অবাক।

পিঁপড়েদের সাধারণত খাবার-দাবারের ওপরেই নজর , যেখানে যেভাবে খাবার লুকিয়ে রাখা হোক না কেন ঠিক খবর পেয়ে তারা এক জায়গায় জড়ো হয়ে এসে খাবার চুরি করার জন্য উদ্যত হয়, কিন্তু খাওয়া-দাওয়া তো দূরের কথা এখানে দেখানো হচ্ছে একটি সোনার চেইন চুরি করে নিয়ে যাচ্ছে পিঁপড়ের দল।

মুহূর্তের মধ্যেই ভাইরাল হয়ে যায় এবং এই ভিডিওতে দেখা এই ঘটনা যা একেবারেই বিশ্বাস করার মতো নয়। পিঁপড়ে এমন একটি প্রাণী যে নিজের শরীরের থেকেও দ্বিগুণ ভারী জিনিস বয়ে নিয়ে যেতে পারে, বিজ্ঞানীদের মতে এরা নিজের শরীরের থেকেও বেশি ৫০ গুন পর্যন্ত ভার বহন করতে সক্ষম।

তবে সমাজবদ্ধ এবং জোট বদ্ধ প্রাণী হচ্ছে পিঁপড়ে। তারা যেখানেই যাক না কেন সেটা দলবেঁধে জোটবদ্ধভাবে এই নিয়ে যায়, কিন্তু সব ঠিক আছে তাই বলে সোনা? অবশেষে ও কোনদিনও রূপকথাতেও শোনা যায়নি।

ভিডিওটিতে দেখা যাচ্ছে কতগুলো পিঁপড়ে একটি সোনার চেইন নিয়ে যাচ্ছে যা দেখে একদিকে নেটিজেনরা যেমন অবাক হয়েছে তেমনি তারা অনেক মজার মজার কমেন্ট করেছেন।

একজন নেটিজেন মজা করে বলেছেন,” এই ভাবেও ডাকাতি হয়, অবশ্যই এর জন্য পুলিশ নামবে রাস্তায় এবং কোন আদালতে এই ডাকাতদের জন্য মামলা করা হবে?”

একজন নেটিজেন লিখেছেন,” এটা হল ক্ষুদ্র স্মাগলার, এদের ওপর কোন আইনের ধারা লাগু করা হবে?”